আখাউড়ায় যুবদলের কমিটির পদ বঞ্চিতদের বিক্ষোভ মিছিল

 

মো.ফজলে রাব্বি,আখাউড়া

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় উপজেলা ও পৌর যুবদলের আহবায়ক কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন করেছে পদ বঞ্চিত নেতাকর্মীরা। রোববার সকালে পৌরশহরের তারাগনে যুবদলের শতাধিক নেতাকর্মী ঝাড়ু হাতে নিয়ে প্রতিবাদ মিছিল করে। এসব কমিটি গঠনের পেছনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ব্যক্তিগত সহকারি আব্দুর রহমান সানি ও তার বড় ভাই কবির আহম্মেদের হস্তক্ষেপের অভিযোগ করেন যুবদল নেতাকর্মীরা। কমিটিতে দলের ত্যাগী নেতাকর্মীদেরকে রাখা হয়নি বলে অভিযোগ করা হয়। বিক্ষোভ শেষে ক্ষুব্ধ নেতাকর্মীরা সানি ও কবির আহমেদের কুশপুত্তলিকা দাহ করে। সাত দিনের মধ্যে ঘোষিত কমিটি বাতিলের দাবী জানানো হয়।

বিক্ষোভ শেষে সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন যুবদলের যুগ্ম আহবায়ক পদ প্রার্থী মামুন মিয়া। লিখিত বক্তব্যে মামুন মিয়া অভিযোগ করে বলেন, গত ১২ সেপ্টেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেইসবুকে) জানতে পারি আখাউড়া উপজেলা যুবদল ও পৌর যুবদলের ৩১ সদস্যের আহবায়ক কমিটি ঘোষণা করেছে জেলা যুবদল। কিন্তু ওই দুটি কমিটিতে দলের দীর্ঘদিনের পরীক্ষিত, ত্যাগী নেতাকর্মীদেরকে রাখা হয়নি।

মামুন মিয়া আরও অভিযোগ করেন, আখাউড়া উপজেলার পাশর্^বতী ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের বরিশল গ্রামের বাসিন্দা বর্তমানে লন্ডন প্রবাসী বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ব্যক্তিগত সহকারি আব্দুর রহমান সানির বড় ভাই কবির আহমেদ ভূইয়ার ছোট ভাইয়ের প্রভাব খাটিয়ে অনৈতিক লেনদের মাধ্যমে জেলা কমিটিকে চাপ দিয়ে অযোগ্য অদক্ষদেরকে দিয়ে এসব কমিটি করেছে।

কবির আহমেদ ভূইয়া ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতি করতেন। বিএনপিতে তার কোন পদ পদবী নাই। তিনি বিএনপিকে ধ্বংস করার ষড়যন্ত্র করছেন। আগামী সাত দিনের মধ্যে কমিটি বাতিল না করা হলে পরবর্তীতে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে এসময় আরও উপস্থিত ছিলেন যুবদলের আহবায়ক প্রার্থী মোঃ জাহাঙ্গীর আলম রানা, পৌর যুবদলের সাবেক আহবায়ক মোবাশে^র আহসান, পৌর যুবদলের যুগ্ম আহবায়ক প্রার্থী এফ. এ. ফোরকান প্রমুখ।