‘আফজল খান কুমিল্লাবাসীর হৃদয়ে চিরস্মরণীয় হয়ে থাকবেন’

প্রতিনিধি।।
আফজল খান কুমিল্লাবাসীর হৃদয়ে চিরস্মরণীয় হয়ে থাকবেন। তিনি ছিলেন কুমিল্লার রাজনীতির বাঘ। তার নেতৃত্বে কুমিল্লা নগরী ফ্রিডম পার্টি মুক্ত হয়েছিলো। ৭৫ পরবর্তী সময়ে তিনি আওয়ামী লীগকে কুমিল্লার মাঠে দাঁড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। বক্তব্য দেওয়ার সময় সর্বস্তরের মানুষ ভিড় করতেন। কী বলেন, তা শোনার জন্য মুখিয়ে থাকতেন। কুমিল্লায় তার সময়ে কোনো নেতা এমন জনপ্রিয় ছিলেন না। বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর প্রবীণ আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ আফজল খানের স্মরণ সভায় বক্তারা এসব কথা বলেন। বুধবার কুমিল্লা মডার্ন কমিউনিটি সেন্টার মাঠে এই সভার আয়োজন করা হয়। আফজল খান ফাউন্ডেশন কুমিল্লা আয়োজিত সভায় বিভিন্ন দল মতের মানুষের সমাবেশ ঘটে। শ্রদ্ধা ভালোবাসা জানাতে আসা মানুষে ভরে যায় মাঠ।
বক্তারা আরো বলেন,আফজল খান একটি নাম, একটি ইতিহাস। ষড়যন্ত্র করে কাউকে নির্বাচন থেকে হারানো যায়, হৃদয় থেকে মুছে ফেলে যায় না।
স্মরণ সভায় আফজাল খানের মেয়ে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আঞ্জুম সুলতানা সীমা এমপি, বিএন পিনেতা মনিরুল হক চৌধুরী,আওয়ামী লীগ নেতা ওমর ফারুক,সফিকুল ইসলাম শিকদার,জাহাঙ্গীর খান চৌধুরী, জাকির হোসেন,কুমিল্লা মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডা.মোসলেহ উদ্দিন আহমেদ,শিক্ষাবিদ জহিরুল হক দুলাল,অ্যাডভোকেট গোলাম ফারুক,অ্যাডভোকেট শহীদুল হক স্বপন, কুমিল্লা চেম্বার অব কমাসের সভাপতি মাসুদ পারভেজ খান ইমরান, আওয়ামী লীগ নেতা শাহিনুল ইসলাম শাহীন,মহানগর আওয়ামী লীগ নেতা আনিসুর রহমান মিঠুসহ কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা, সুশীল সমাজের নেতৃবৃন্দসহ কুমিল্লার সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন। এদিকে আফজলখানের মৃত্যুবার্ষিকীতে তার আত্মার শান্তি কামনায় কোরআন খতম ও কবর জিয়ারত করা হয়। এছাড়াও দুস্থ ও অসহায়দের মাঝে খাবার বিতরণ করা হয়।
উল্লেখ্য, ২০২১সালের গত ১৬ নভেম্বর ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এ রাজনীতিক ৮২ বছর বয়সে ইন্তেকাল করেন।