আশুগঞ্জে সম্প্রীতি সমাবেশ

জেলা রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ।।
ধর্মীয় সম্প্রীতি ও সামাজিক বন্ধনকে আরো সুসংহত করার লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে অনুষ্ঠিত হয়েছে সামাজিক সম্প্রীতি সমাবেশ। শনিবার উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক শাহগীর আলম।
আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শ্যামল চন্দ্র বসাকের সভাপতিত্বে অনুষ্ঠিত সামাজিক সম্প্রীতি সমাবেশে বিশেষ অতিথির বক্তৃতা করেন পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন, আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হানিফ মুন্সী, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কাজী তাহমিনা শারমিন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লিমা সুলতানা, আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাহিদ আহমেদ।
সামাজিক সম্প্রীতি সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে সেই স্মরণাতীতকাল ধরেই বিভিন্ন ধর্মের লোকজন অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে এবং নির্বিবাদে বসবাস করে আসছে। যার যার ধর্মীয় আচার-রীতি-উৎসব পালনেও এখানে নেই কোনো প্রতিবন্ধকতা। এখানে ‘ধর্ম যার যার উৎসব সবার’ এই মানসিকতায় শান্তিপূর্ণ সহাবস্থান বিদ্যমান। আগামী দিনে ধর্মীয় সম্প্রীতি ও সামাজিক বন্ধনকে সুসংহত করার লক্ষ্যে আমাদের সকলকে আরো ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
সমাবেশে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, শিক্ষক, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, সুশীল সমাজের প্রতিনিধি, ধর্মীয় নেতৃবৃন্দ, ইমাম, পুরোহিতসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।