আশ্রয়ন প্রকল্পের ঘর পেয়ে আইন মন্ত্রীকে কাঁথা উপহার

 

মো.ফজলে রাব্বি,আখাউড়া

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ঘর পেয়ে স্থানীয় সংসদ সদস্যও আইনমন্ত্রী এড.আনিসুল হককে কাঁথা উপহার দিলেন বাক প্রতিবন্ধী শাহ আলম (৪০) ও তার স্ত্রী হনুফা বেগম (৩৫)। তারা উপজেলার দক্ষিণ ইউনিয়নের কেন্দুয়াই আশ্রয়ন প্রকল্পে পূর্নবাসিত।

শনিবার সন্ধ্যায় আখাউড়া রেলওয়ে স্টেশনের ভিআইপি রুমে আইনমন্ত্রীকে কাঁথা উপহার দেন তারা। এ সময় ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মোঃ শাহগীর আলম, পুলিশ সুপার আনিসুর রহমান,আখাউড়া পৌরসভার মেয়র ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তাকজিল খলিফা কাজল, আখাউড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়্যারম্যান মো. জালাল উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাহাবুদ্দিন বেগ শাবলু প্রমূখ উপস্থিত ছিলেন।

কেন্দুয়া আশ্রয়ন প্রকল্পের ঘর পাওয়া শাহ আলমের স্ত্রী হনুফা বেগম জানান, আমার স্বামী বাকপ্রতিবন্ধী এবং আমি নিজেও শারীরিক প্রতিবন্ধী। আমরা ছেলে মেয়ে নিয়ে থাকবার কোনো ঘর আছিন না অন্যের বাড়িতে থাকতাম। আইনমন্ত্রী আমরারে থাকবার ঘর কইরা দিছে । আমি আল্লাহর কাছে প্রধানমন্ত্রী ও আইনমন্ত্রীর জন্য সব সময় দোয়া করি। আমি নিজ হাতে সেলাই করে এই কাথাটি মন্ত্রীর জন্য নিয়ে আইছি।

আখাউড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়্যারম্যান মো. জালাল উদ্দিন জানান, এই প্রতিবন্ধী পরিবারটির থাকার কোনো ঘর ছিল না। নিজ ইউনিয়নের কেন্দুয়া আশ্রয়ন প্রকল্পে মন্ত্রী মহোদয় তাদেরকে পূর্নবাসিত করেছে। তাই খুশি হয়ে নিজের হাতে সেলাই করা কাথাটি আইনমন্ত্রী কে উপহার দিয়েছে। উপহার পেয়ে আইনমন্ত্রী অনেক খুশি হয়েছেন। এবং নিজে কাঁথাটি গায়ে দিবেন বলে মন্তব্য করেছেন। তাছাড়া ইউনিয়ন পরিষদ থেকে তাদেরকে প্রতিবন্ধী ভাতা দেওয়া হয় এবং ভিজিডির চালও দেওয়া হয়।