ইলিয়টগঞ্জে ২০ লাখ টাকায় প্রধান শিক্ষক নিয়োগের পায়তারা!

প্রতিনিধি।।
কুমিল্লার দাউদকান্দিতে ২০ লাখ টাকায় প্রধান শিক্ষক নিয়োগের পায়তারা চলছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন অন্য প্রার্থীরা। এর নিয়োগের প্রতিকার চেয়ে অভিভাবক প্রতিনিধির পক্ষে জেলা ও উপজেলা প্রশাসন বরাবর বুধবার লিখিত অভিযোগ দিয়েছেন মনির হোসেন নামের এক ব্যক্তি।
অভিযোগ সূত্রে জানা যায়, দাউদকান্দির ইলিয়টগঞ্জ রাজেন্দ্র বিশ্বনাথ উচ্চ বিদ্যালয়ে ২০১৯ সালে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ওমর ফারুককে অনিয়মের মাধ্যমে ম্যানেজিং কমিটি প্রভাতি শাখায় সহকারী প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দেন। পরে ওমর ফারুককে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবেও নিয়োগ দেয়া হয়। ২০২২ সালে ম্যানেজিং কমিটি প্রধান শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রদান করে। বর্তমানে ওমর ফারুককে ঘুষ বাণিজ্যের মাধ্যমে প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দেয়ার পায়তারা করছে।
প্রধান শিক্ষক পদে নিয়োগের আবেদন করা একাধিক প্রার্থী জানান, ১৩ ফেব্রুয়ারিতে প্রধান শিক্ষক পদে নিয়োগ পরীক্ষার জন্য ইন্টারভিউ কার্ড ছাড়ে। মাত্র তিন দিনের মধ্যে ১৬ ফেব্রুয়ারি পরীক্ষা নেয়ার প্রস্তুতি নিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ। এত দ্রুত পরীক্ষার জন্য আহবান করা হয়েছে যে অনেক প্রার্থী তাদের সাক্ষাৎকারের চিঠি পাওয়ার আগেই সাক্ষাৎকার শেষ হয়ে যাবে। এতে করে তাদের মনোনীত লোককে প্রধান শিক্ষক পদে নিয়োগ দিতে তাদের তেমন প্রতিদ্বন্দ্বী থাকবে না।
ম্যানেজিং কমিটির সভাপতি মামুনুর রশিদের বক্তব্য নেয়ার জন্য একাধিবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।
নিয়োগ বোর্ডের সদস্য দাউদকান্দি বালিকা বিদ্যায়লয়ের প্রধান শিক্ষক আয়েশা আক্তার মজুমদার বলেন, বৃহস্পতিবার পরীক্ষা হবে। সেখানে ১০-১২ জন প্রার্থী থাকতে পারেন। আমাকে ইউএনও স্যার বলেছেন নিয়োগ যেন স্বচ্ছ নিরপেক্ষ হয়।
দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিনুল হাসান বলেন, ডিজি প্রতিনিধি ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে বলেছি নিয়োগ যেন স্বচ্ছ হয়। যে যাই বলুক মেধা অনুসারে যিনি প্রথম হবে তিনিই যেন নিয়োগ পান।