এক বছরে ভিক্টোরিয়ার বাঁধন দিয়েছে ১২০০ ব্যাগ লাল ভালোবাসা

হাসিবুল ইসলাম সজিব।।
কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সেচ্ছাসেবী সংগঠন বাঁধন এক বছরে এক হাজার ২১০ ব্যাগ রক্ত দিয়ে মুহূর্ত রোগীদের পাশে দাঁড়িয়েছে। শনিবার সন্ধ্যায় প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাঁধন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ শাখা।
বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, ২০২৩ সালের  জানুয়ারি থেকে ডিসেম্বর মাস পর্যন্ত বাঁধনের সদস্যরা জরুরি মুহূর্তে রোগীদেরকে রক্ত দিয়ে সহযোগিতা করেছে। জানুয়ারি মাসে ১০৬ ব্যাগ, ফেব্রুয়ারিতে ১০৫, মার্চে ১০২, এপ্রিলে ৪৩, মে মাসে ৮০, জুনে ১০১, জুলাইয়ে ৯৩, আগস্টে ১২১, সেপ্টেম্বরে ১০৩, অক্টোবরে ১১৮, নভেম্বরে ১২৩ ও ডিসেম্বরে ১১৫ ব্যাগ রক্ত দিয়ে বিনামূল্যে রোগীদের পাশে দাঁড়ান।
তাছাড়া এ সংগঠন ১লা জানুয়ারি মাস থেকে ৩১ ডিসেম্বর পযর্ন্ত নতুন রক্তদাতার সংখ্যা ছিল ১৫৩ জন এবং ঐ বছরে মোট বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের সংখ্যা ছিল চার হাজার ৪৮৫ জন।
সাধারণ সম্পাদক গাজী মো. রাসেল জানান, আমরা চেষ্টা করি সর্বত্র রক্ত সংগ্রহ করার মাধ্যমে একজন মুমূর্ষু ব্যক্তির পাশে থাকতে। আমি ধন্যবাদ দিতে চাই সে সকল শুভাকাঙ্ক্ষীদের যারা আমাদের ডাকে সাঁড়া দিয়ে নানান সময় দৌড়ে এসে মুমূর্ষু ব্যক্তির পাশে দাড়ায়। আমরা আশ্বস্ত করতে পারি, এই পথে মানবপ্রেমীরা যদি নিজ থেকে আরো এগিয়ে আসে আমাদের সেবার হাত আরো প্রসারিত হবে বলে আশা ব্যক্ত করছি। আমরা স্বপ্ন দেখি সেদিনের যেদিন বাংলাদেশের প্রতিটি মানুষ তার নিজ রক্তের গ্রুপ জানবে এবং স্বেচ্ছায় রক্তদানে এগিয়ে আসবে।