এনডিএফ কুমিল্লা শাখার ফ্রি চিকিৎসা সেবা এবং ঔষধ সহায়তা

 

হাসিবুল ইসলাম সজিব।।

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার ৫ শতাধিক বন্যাদুর্গতদের ফ্রি চিকিৎসা সেবা এবং ঔষধ প্রদান করেছেন ন্যাশনাল ডক্টরস ফোরাম (এনডিএফ) কুমিল্লা শাখা ।

১৩ সেপ্টেম্বর শুক্রবার সকাল ০৯ টায় থেকে ব্রাহ্মণপাড়া উপজেলার ভগবান সরকারি উচ্চ বিদ্যালয়ে বন্যা-পরবর্তী সময়ের অসুস্থ মানুষকে বিনামূল্যে এ চিকিৎসা সেবা এবং ঔষধ সহায়তা দেওয়া হয় ।

সূত্রমতে, বন্যা পরবর্তী সময়ে পানিবাহিত রোগের প্রকোপ অনেক বেড়ে যায়। দূষিত পানি পানের ফলে পানিবাহিত রোগ ডায়রিয়া, কলেরা, টাইফয়েড, কিংবা হেপাটাইটিসের সংক্রমণ বেড়ে যায়। এতে বৃদ্ধ থেকে নবজাত শিশু সবাই অসুস্থ হয়ে পড়েন। বন্যাদুর্গত এলাকার মানুষের কথা চিন্তা করে ন্যাশনাল ডক্টরস ফোরাম (এনডিএফ) কুমিল্লা শাখা এ ফ্রি চিকিৎসা সেবা ও ঔষধ সহায়তা দিয়েছেন। ব্রাহ্মণপাড়া উপজেলায় নবজাতক শিশু,মেডিসিন, গাইনি, চর্মরোগসহ মোট ৫ শতাধিক মানুষকে চিকিৎসা ও ঔষধ সহায়তা দেওয়া হয়েছে।


ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণপাড়া ও বুড়িচং উপজেলার সংসদ সদস্য পদ প্রার্থী বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ড. মোঃ মোবারক হোসাইন, বিশেষ অতিথি ব্রাহ্মণপাড়া থানার ওসি  মোঃ আতিকুল্লাহ। উপজেলা আমীর মাওঃ রেজাউল করিমের সার্বিক সহযোগিতায় ফ্রি চিকিৎসা প্রদান করেন এনডিএফ কুমিল্লা শাখার সভাপতি ডা.জহির উদ্দিন মোহাম্মদ বাবর (চর্ম), সেক্রেটারি ডা. মো: জহিরুল আলম (শিশু),ডা.মো: মুজিবুর রহমান (শিশু), ডা.মোহাম্মদ সাইফুল হক, ডা. আল আমিন সোহাগ (মেডিসিন), ডা. সানজিদা সুলতানা (গাইনি), ডা.তানিয়া আক্তার (চর্ম), ডা.সাঈদ ইবনে ফয়সাল(চর্ম)।

এনডিএফ কুমিল্লা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. জহিরুল আলম বলেন, বন্যার পরবর্তীকালের সময়টি বেশি গুরুত্বপূর্ণ। এসময় মানুষ বিভিন্ন ধরনের পানিবাহিত রোগে আক্রান্ত হয়। পানিবাহিত রোগীদের সেবা প্রদান লক্ষ্যে আমাদের এনডিএফ কুমিল্লা শাখার এ ফ্রি চিকিৎসা এবং ঔষধ সহায়তার এই উদ্যোগ নেয়া হয়। এনডিএফ সবসময় দেশের মানুষের কল্যাণে কাজ করে।