কচুরিপানার নিচে মাদ্রাসা ছাত্রের মরদেহ

প্রতিনিধি।
কুমিল্লার হোমনায় নিখোঁজের তিন দিন পর এক মাদ্রাসাছাত্রের অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার উপজেলার আলীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ডোবার কচুরিপানার নিচ থেকে নিখোঁজ মো. সজিব (১৩) নামের মাদ্রাসাছাত্রের মরদেহটি উদ্ধার করা হয়। পরে ময়নাতদন্তের জন্য মরদেহটি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। সে আলীপুর ক্বাদেরিয়া হাফেজিয়া সুন্নী মাদ্রাসার নূরানী বিভাগের ছাত্র ছিল। নিহত সজিব একই উপজেলার ঘনিয়ারচর গ্রামের মো. গোলাম মোস্তফার ছেলে। এ ঘটনায় মাদ্রাসার পরিচালক (মোহতামি) মো. ইয়াছিন ও শিক্ষক রুবেলকে থানায় জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

সূত্র জানায়,গত ১২ অক্টোবর মাদরাসা থেকে নিখোঁজ হয়েছিল সজিব। ১৩ অক্টোবর রাতে ওই মাদ্রাসার পরিচালক (মোহতামিম) মো. ইয়াসিন নিহত সজীবের নিখোঁজের বিষয়টি হোমনা থানায় লিখিতভাবে জানিয়েছিলেন।
নিহতের মা পারুল আক্তার জানান, গত শুক্রবার সন্ধ্যায় তার ছেলের সঙ্গে কথা বলার জন্য মাদ্রাসার পরিচালক (মোহতামিম) মো. ইয়াছিনের মোবাইলে ফোন করেন। তখন মোহতামিম শনিবার সকাল ৬টায় সজিব বাড়ি চলে যাওয়ার বিষয়টি জানান। সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত ছেলের জন্য অপেক্ষা করেন মা। না পেয়ে মোহতামিম ইয়াছিনের মোবাইলে আবারও ফোন করেন তিনি। কিন্তু কোনো সদুত্তর পাননি। নিহত সজিব দুই ভাই দুই বোনের মধ্যে সবার ছোট ছিল।
হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জয়নাল আবেদিন বলেন, মৃত্যুর কারণ এখনও জানা যায়নি। মাদ্রাসার মোহতামি মো. ইয়াছিন ও সহকারি শিক্ষক রুবেলকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে। পোস্টমর্টেম রিপোর্ট এলে প্রকৃত ঘটনা জানা যাবে।