চোর রেখে যায় চিরকুট- ফোন নম্বর !

প্রতিনিধি।।
বিদ্যুতের মিটার চুরি করে নিজের ফোন নম্বর দিয়ে যেতেন চোর। লিখে রাখতেন মিটার ফেরত পেতে চাইলে এই নম্বরে কল করবেন। এরকম বেশ কয়েকটি ঘটনা ঘটেছে কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ও ভারেল্লা ইউনিয়ন এলাকায়। ইতোমধ্যে চোরের রেখে যাওয়া নম্বরে ফোন করে ৫ হাজার টাকার বিনিময়ে মিটার ফেরত পায় কয়েকজন।
সোমবার স্থানীয় সূত্র জানায়, অতিষ্ঠ হয়ে স্থানীয় লোকজন মিটার পাহারা দিতে থাকে। ১০ অক্টোবর উপজেলার ময়নামতি ইউনিয়নের রামপাল এলাকা থেকে মোঃ শাহজাহান নামে সন্দেহভাজন একজনকে আটক করে স্থানীয় লোকজন। এ ঘটনায় বুড়িচং থানায় একটি মামলা দায়ের হয়। শাহজাহানকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। বুড়িচং থানার উপ-পরিদর্শক রুহুল আমিন বিষয়টি নিয়ে তদন্তে নামেন। তথ্যপ্রযুক্তির সহায়তায় রেখে যাওয়া নম্বরের সূত্র ধরে ঢাকার গাজীপুর এলাকা থেকে মোহাম্মদ শামসুল ইসলাম নামের এক যুবককে গ্রেফতার করে পুলিশ। শামসুল ইসলাম জয়পুরহাট জেলার কালাই থানার বেগুন গ্রামের মোহাম্মদ হাফিজুর রহমানের ছেলে। তার কাছ থেকে চুরি হওয়া ৪টি মিটার উদ্ধার করে পুলিশ।
পুলিশ কর্মকর্তা রুহুল আমিন জানান, গ্রেফতার আসামি দীর্ঘদিন ধরেই এই পেশায় জড়িত ছিল। সে বিভিন্ন স্থানে মিটার চুরি করে নিজের মোবাইল ফোন নম্বর রেখে যেত। আসামির বিরুদ্ধে ইতিপূর্বে আরো দুটি মামলা হয়েছে ।
রবিবার বিকেলে আসামি কুমিল্লার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।