কাল বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক গ্রহণ করবেন কুমিল্লার ডিসি এডিসি’সহ ৫জন

অফিস রিপোর্ট।
বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২২ কাল শনিবার গ্রহণ করবেন কুমিল্লা জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসকসহ ৫জন কর্মকর্তা। দলগতভাবে চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মোহাম্মদ শাহাদাত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) নাজমা আশরাফী, সহকারী কমিশনার নাসরিন সুলতানা নিপা ও ফাহিমা বিনতে আখতার। বিজ্ঞান ও প্রযুক্তিগত ক্যাটারিতে তারা এ পদক পাচ্ছেন।
বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শাহাদাত হোসেন। তিনি জানান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম স্বাক্ষরিত একটি চিঠি পাই। ২৩ জুলাই ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপন ও জনপ্রশাসন পদক ২০২২ পদক প্রদান করা হবে। সে অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথি থাকবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারাদেশে প্রথমবারের রোবটিকস স্কুল প্রতিষ্ঠা করেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। পাশাপাশি পুরো জেলায় ১০৮ টি রোবটিকস ও প্রোগ্রামিং ক্লাব রয়েছে।
জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, চতুর্থ শিল্প বিপ্লবকে লক্ষ্য রেখে কুমিল্লার স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের জন্য রোবটিকস ও প্রোগ্রামিংয়ের উদ্যোগ নেই। বর্তমান প্রজন্ম যেন এখন থেকেই নিজেদের প্রতিযোগিতাময় বিশ্বের জন্য প্রস্তুত করতে পারে। তাতে অভূতপূর্ব সাড়াও পেয়েছি। কাজের স্বীকৃতি পেলে উৎসাহ জাগে। আমি এই জন্য কুমিল্লাবাসীর প্রতি কৃতজ্ঞ। ধন্যবাদ জানাই আমার টিমকে।