কুবিকে কালো তালিকাভূক্ত করা হয়নি

 

কুবি প্রতিনিধি।।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে(কুবি) কখনো কালো তালিকাভূক্ত করা হয়নি। সেখানে কুবির শিক্ষার্থীরা ভর্তি হতে পারবেন। ৩০ মে রাতে ব্রিটেনের ইউনিভার্সিটি ফর দ্য ক্রিয়েটিভ আর্টস (ইউসিএ) উপাচার্যের অফিস কুবি উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন বরাবর এবিষয়ে মেইল করেন। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেন কুবি উপাচার্য।

সূত্র জানায়,সম্প্রতি গণমাধ্যমে ব্রিটেনের ইউনিভার্সিটি ফর দ্য ক্রিয়েটিভ আর্টস (ইউসিএ) কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে কালো তালিকাভূক্ত করা হয়েছে শিরোনামে একটি সংবাদ প্রচার করা হয়। সেই প্রেক্ষিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ইউসিএ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেন। গত ৯ মে ইউসিএ উপাচার্যের সাথে কুবির উপাচার্যের ফোনে কথা হয়। বিষয়টি নিয়ে ইউসিএ‘র অবস্থান পরিস্কার করার জন্য পত্র প্রেরণ করেন। তারই পরিপ্রেক্ষিতে ৩০ মে রাতে ইউসিএ‘র উপাচার্যের অফিস কুবি উপাচার্য বরাবর মেইল করেন। এতে জানান, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে কখনো ইউসিএ সাসপেন্ড করেনি। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ইউসিএ‘তে ভর্তি হতে ইচ্ছুক হলে অ্যাডমিশন এবং রিক্রুটমেন্ট অফিস তাদেরকে অগ্রাধিকার ভিত্তিতে বিবেচনা করবে।

উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন বলেন, বিশ্ববিদ্যালয়ের সুনাম রক্ষা করা সকলের দায়িত্ব ও কর্তব্য। কুমিল্লা বিশ্ববিদ্যালয় ব্রান্ডকে প্রতিষ্ঠা করতে ও সুনাম অক্ষুন্ন রাখতে সকলকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। গুজবে কান না দেয়ার জন্য তিনি সবার প্রতি আহবান জানান।