কুবির চাকরি ফেলে ফ্রান্সে যুব মহিলালীগ নেত্রী,অতঃপর…

 প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) চাকরি ফেলে ফ্রান্স চলে গেছেন যুব মহিলালীগ নেত্রী মনোয়ারা সাকি। বিনা ছুটিতে অনুপস্থিতির সাড়ে ৭মাস পর কুবি কর্তৃপক্ষ তাকে চাকরি থেকে অপসারণ করেছে। শুক্রবার অপসারণের বিষয়টি নিশ্চিত করেন কুবি রেজিস্ট্রার আমিরুল হক চৌধুরী। মনোয়ারা সাকি দক্ষিণ জেলা যুব মহিলালীগের যুগ্ম আহবায়ক। চলতি বছরের ০২ এপ্রিল থেকে ছুটি ছাড়া তিনি কাজে অনুপস্থিত রয়েছেন। তিনি এস্টেট শাখার কম্পিউটার অপারেটর পদে কর্মরত ছিলেন।
১৬নভেম্বর লিখিত অপসারণের অফিস আদেশে বলা হয়, দুই মাসের বেশি সময় অনুপস্থিত থাকলে তাকে পলায়ন হিসেবে গণ্য করা হয়। একাধিকবার তাকে কারণ দর্শানোর চিঠি দেয়া হলেও তিনি সাড়া দেননি। ০৯ অক্টোবর সিন্ডিকেটের সভায় অপসারণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
এদিকে যুবলীগ নেত্রী মনোয়ারা সাকির ফেসবুক আইডিতে দেখা গেছে তিনি ফ্রান্সে রয়েছেন। তিনি আইফেল টাওয়ারের পাশে দাঁড়ানো ছবি ১০নভেম্বর আপলোড দিয়েছেন। ক্যাপশন দিয়েছেন-স্বপ্ন দেখো মন থেকে, ইনশাল্লাহ তা পূরণ হবেই।
মনোয়ারা সাকির পিতা আবুল খায়ের বলেন, মনোয়ারা সাকি প্রায় এক বছর ধরে ফ্রান্সে রয়েছেন। অনুপস্থিতির কারণে মনোয়ারা সাকির চাকুরি থেকে অপসারণের বিষয়ে তিনি কোন মন্তব্য করেননি।