কুমিল্লায় আওয়ামী লীগ- বিএনপির পাল্টা কর্মসূচি

প্রতিনিধি।
কুমিল্লায় আওয়ামী লীগ- বিএনপির পাল্টা কর্মসূচিতে সরগরম ছিলো নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড়।
মঙ্গলবার বিকেলে কান্দিরপাড় দলীয় কার্যালয়ের সামনে থেকে পদযাত্রা এবং আলোচনা কর্মসূচিতে বিএনপির কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। এ সময় দলটির নেতাকর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে কর্মসূচি পালন করেন।


আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপি’র যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। তিনি বলেন, এখনই এই সরকারকে পদত্যাগ করতে হবে। আওয়ামী লীগ কখনোই দেশকে ভালোবাসে নাই। তিনি অচিরেই দলটির সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ দাবি করেন। আলোচনা কর্মসূচিতে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক,কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আমিন-উর-রশিদ ইয়াছিন। এ সময় বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া,মহানগর বিএনপির সভাপতি উৎবাতুল বারী আবু,সাবেক সভাপতি আমিরুজ্জামান আমীরসহ কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগরের বিভিন্ন ইউনিটের নেতারা।
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যাহত রাখার প্রত্যয়ে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শোভাযাত্রার আয়োজন করা হয়। কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড. জহিরুল ইসলাম সেলিমের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আরফানুল হক রিফাত,সহ-সভাপতি ওমর ফারুক,সাংগঠনিক সম্পাদক সৈয়দ নুরুর রহমান প্রমুখ।
পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আহমেদ সনজুর মোর্শেদ বলেন, আমাদের দায়িত্ব আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখা। আমরা সে কাজটাই করছি। যখন যেখানে সাধারণ মানুষের জানমালের নিরাপত্তার প্রশ্ন থাকবে সেখানে পুলিশ তার দায়িত্ব পালন করবে।