কুমিল্লায় ইউপি চেয়ারম্যানের শপথ স্থগিত

 

প্রতিনিধি।।

কুমিল্লার এক ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যানের শপথ ৫মাসেও হয়নি। শপথ গ্রহণের একদিন আগে জেলা প্রশাসক কার্যালয়ের এক চিঠিতে প্রশাসনিক কারণ দেখিয়ে দাউদকান্দি উপজেলার দক্ষিণ ইলিয়টগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. আনোয়ার হোসেনের শপথ স্থগিত করা হয়। মঙ্গলবার দুপুরে কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার সিনিয়র সহকারী কমিশনার দেবাশীষ অধিকারী এ তথ্য নিশ্চিত করেছেন।

 

সূত্র জানায়,গত ৭ জুন কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার সিনিয়র সহকারী কমিশনার স্বাক্ষরিত চিঠিতে মঙ্গলবার (১৩ জুন) সকাল ১১টায় কুমিল্লার দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউপি চেয়ারম্যান মো. আনোয়ার হোসেনের শপথ গ্রহণ করার কথা ছিল। শপথ গ্রহণের একদিন আগে ১২ জুন জেলা প্রশাসক কার্যালয়ের এক চিঠিতে প্রশাসনিক কারণ দেখিয়ে ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের শপথগ্রহণ স্থগিত করা হয়েছে।

 

এ ব্যাপারে ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন বলেন, অজ্ঞাত কারণে আমার শপথগ্রহণ অনুষ্ঠান স্থগিত করা হচ্ছে। গতকাল (১২ জুন) রাত ১২ টায় জেলা প্রশাসকের বরাত দিয়ে দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা আজকে (১৩ জুন) আমার শপথ গ্রহণ অনুষ্ঠান প্রশাসনিক কারণ দেখিয়ে স্থগিত করা হয়েছে বলে একটি চিঠি পাঠিয়েছেন। আমি জনগণের ভোটে বিজয়ী হয়েছি। শপথ দ্রুত হলে জনগণের জন্য কাজ করতে পারবো।

 

উল্লেখ্য— ২০২২ সালের ২৯ ডিসেম্বর ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়।