কুমিল্লায় চোখ রাঙাচ্ছে ডেঙ্গু,হাসপাতালে ভর্তি ৬৪জন

অফিস রিপোর্টার।
কুমিল্লা চোখ রাঙাচ্ছে ডেঙ্গু। বুধবার ডেঙ্গুজ্বর নিয়ে ২৬ জন ভর্তি হয়েছেন কুমিল্লা মেডিকেল কলেজ(কুমেক) হাসপাতালে। বর্তমানে এই হাসপাতালে ৪০ জন চিকিৎসা নিচ্ছেন। এছাড়া কুমিল্লার বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৪জন ভর্তি আছেন।
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সূত্রে জানা যায়, কুমিল্লা দাউদকান্দি উপজেলার ২ জন, বরুড়া উপজেলা থেকে ২ জন, নাঙ্গলকোট থেকে ৩ জন, লাকসাম থেকে ১ জন, চান্দিনা থেকে ৪জন, বুড়িচং থেকে ১ জন, মুরাদনগর থেকে ১ জন ও সদর দক্ষিণ থেকে ১ জন চিকিৎসা নিচ্ছেন। এই ১৫ জন কুমিল্লায় আক্রান্ত হয়েছেন। বাকি ২৫ জন ঢাকা ও চাঁদপুর থেকে আক্রান্ত হয়েছেন।
বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ আজিজুর রহমান সিদ্দিকী বলেন, মঙ্গলবার পর্যন্ত কুমেকে ২৬ চিকিৎসা নেয়। তার মধ্যে ৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বুধবার ২৬ জন নতুন আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন।
ডাঃ আজিজ আরো জানান, আমাদের এখানে ডেঙ্গু রোগীদের জন্য বেড বাড়িয়ে ৭০ টি করা হয়েছে। পুরুষ রোগীদের জন্য ৪০, মহিলা রোগীর ২০ এবং শিশুদের জন্য ১০ টি। এখন মশার আবাসস্থল ধ্বংস করতে হবে। মশারি ব্যবহার করতে হবে। জ¦র হলে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। সর্বোপরি ডেঙ্গু প্রতিরোধে সকলের সম্মিলিত সচেতনতা প্রয়োজন।
কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন নিসর্গ মেরাজ চৌধুরী জানান, বুধবার পর্যন্ত বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৪জন ভর্তি আছেন। ডেঙ্গু জ্বরে আক্রান্তদের সঠিক সেবা দিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের নির্দেশনা দেয়া হয়েছে।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গেল জানুয়ারি থেকে চলতি জুলাই মাস পর্যন্ত কুমিল্লায় ২১৩ জন চিকিৎসা নিয়েছে। যার মধ্যে ১৭৩ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুর রেকর্ড নেই।