কুমিল্লায় বিএনপির ৩৩০ জনের বিরুদ্ধে মামলা

প্রতিনিধি।।
কুমিল্লার পুলিশের ওপর হামলা করেছে এমন অভিযোগে মহানগর বিএনপির আহবায়ক উদবাতুল বারী আবু,সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুসহ ৩০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৩০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সোমবার কুমিল্লার কোতোয়ালি মডেল থানায় পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে। সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ সনজুর মোর্শেদ।
তিনি বলেন, ২৮ অক্টোবর হরতাল সমর্থকরা ককটেল বিস্ফোরণ ঘটায়। এছাড়াও তারা পুলিশের ওপর হামলা করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করেছে।

 

আসামিদের মধ্যে রয়েছেন মহানগর বিএনপির সাবেক আহবায়ক আমিরুজ্জামান আমির, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট আলী আক্কাস, আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম. কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবকদলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সার প্রমুখ।

 

কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবকদলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সার বলেন, বিনা কারণে আমাদের ওপর পুলিশ লাঠিচার্জ করেছে। এতে অনেকে আহত হন। কয়েকজনকে আটক করে নিয়ে যায়। এখন উল্টো পুলিশ আমাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।
জানা গেছে, রোববার (২৮ অক্টোবর) বিএনপির ডাকা হরতালের সমর্থনে সকাল ৮ টার দিকে হরতাল সফলের দাবিতে মিছিল বের করে কুমিল্লা মহানগর ও দক্ষিণ জেলা বিএনপি। নগরীর কান্দিরপাড় দলীয় কার্যালয় থেকে মিছিল রাজগঞ্জ হয়ে চকবাজার পৌঁছালে পুলিশের বাঁধার সম্মুখীন হয়। পুলিশ টিয়ার শেল ও ফাঁকা গুলি ছোড়ে। এতে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। এসময় লাঠিপেটা ও পালানোর সময় আহত হন অন্তত ২০ জন। পুলিশের দাবি, ওই ঘটনায় পুলিশের ওপর হামলা ও ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে।