কুমিল্লার তিন উপজেলায় আসছে ছাত্রলীগের নতুন কমিটি!

মোহাম্মদ শরীফ।

কুমিল্লা জেলার দেবিদ্বার, দাউদকান্দি ও মেঘনা উপজেলায় ছাত্রলীগে আসছে নতুন কমিটি। ইতিমধ্যেই সভাপতি ও সম্পাদক প্রার্থীদের জীবন বৃত্তান্ত গ্রহণ করেছে জেলা (উত্তর) কমিটি। সোমবার (১০ অক্টোবর) শেষ হয় পদ প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত গ্রহণ। দুটি পদে তিন উপজেলায় আবেদন পত্র জমা পড়েছে ১১৬টি। এর মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক প্রত্যাশী দেবিদ্বারে ৪৫জন, দাউদকান্দিতে ৩৫জন ও মেঘনায় ৩৬জন। অতীত কর্মকান্ড যাচাই বাছাই শেষে ত্যাগী ও বিতর্কহীনদের নতুন কমিটিতে স্থান দেওয়া হবে বলে জানিয়েছেন কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের একাধিক নেতা। প্রার্থীদের জীবন বৃত্তান্ত নিখুঁত ভাবে যাচাইয়ে নতুন কমিটি ঘোষণায় হতে পারে বিলম্ব। তবে তা আগামী জাতীয় সংসদ নির্বাচনের পূর্বেই ঘোষিত হবে বলে জানিয়েছেন কুমিল্লা (উত্তর) ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রুবেল।

তিনি বলেন, ‘আমরা চেস্টা করবো বিতর্কিত যেন না হয় এমন কমিটি ঘোষণা করতে। তাই সময় নিয়ে প্রার্থীদের জীবন কর্মকান্ড যাচাই বাছাই হবে। অতীতে যারা নৌকার বিরুদ্ধে কাজ করেছেন, নিদির্ষ্ট ব্যক্তি বিশেষের জন্য কাজ করেছেন অথবা স্থানীয় সাংসদ-উপজেলা চেয়াম্যানদের মতো নেতাদের উপর হামলার ঘটনা ঘটিয়েছেন, আমরা সেসব বিতর্কিতদের বিষয়ে সচেতন আছি। এছাড়া এখনো যারা ছাত্রলীগের পদে থেকে এমন বিতর্কিত কাজে জড়িত আছেন কেন্দ্রীয় নেতাদের সাথে পরামর্শক্রমে আমরা সেসব কমিটি ভেঙে দিবো’।

প্রসঙ্গত, গত ২৬ অক্টোবর বিলুপ্ত হওয়া তিন উপজেলা কমিটি গঠনের লক্ষ্যে সভাপতি ও সাধারণ সাম্পাদক পদ প্রত্যাশীদের থেকে জীবন বৃত্তান্ত আহবান করে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ।