ব্যক্তি মালিকানাধীন জায়গায় মন্দির নির্মাণ

সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলকে  দিয়ে ওই মন্দিরের উদ্বোধন

প্রতিনিধি।।
কুমিল্লার দেবিদ্বার উপজেলার জাফরগঞ্জ ইউনিয়নের বেগমাবাদ পুর্বপাড়ায় নির্মল সাহা নামে এক ব্যাক্তির মন্দির সংলগ্ন পৈত্রিক সম্পত্তিতে বিনাঅনুমতিতে শিব মন্দির নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।
ওই ঘটনায় মঙ্গলবার বেগমাবাদ গ্রামের প্রয়াত নিতাই চন্দ্র সাহার পুত্র নির্মল কুমার সাহা জমি উদ্ধারে দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবরে লিখিত আবেদন করেছেন।
নির্মল চন্দ্র সাহা জানান, আমি নারায়ণগঞ্জ ব্যবসা করি। বাড়িতে কেউ না থাকার সুবাধে ৩.২৫ শতাংশ জমি প্রায় ৩/৪ বছর পূর্বেই টিনের বেড়া দিয়ে দখল করে রাখে রাধা মাধব মন্দির কমিটি। সমাজপতিদের সহযোগিতায় বেড়া সরিয়ে নিতে মন্দির কমিটিকে বলা হলেও তারা বেড়াটি সরাননি। আমার জায়গার বেশ কিছু কাঠের গাছ কেটে গত ২ অক্টোবর দিবাগত রাতে ওই জমিতে শিব মন্দির নির্মাণ করে। পরদিন ৩ অক্টোবর পূজামণ্ডপ পরিদর্শনে আসা কুমিল্লা-৪ দেবিদ্বার নির্বাচনী এলাকার সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলকে প্রধান অতিথি করে তাকে দিয়ে ওই মন্দিরের উদ্বোধন করিয়ে নেয় মন্দির কর্তৃপক্ষ।
মন্দির কমিটির সভাপতি জীবন ভৌমিক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমরা মন্দির ও কমিউনিটির স্বার্থে বাধ্য হয়ে এটা করেছি। এই জায়গাটি মন্দিরের প্রয়োজন তাই এর মালিক পক্ষকে নানাভাবে ম্যানেজ করার চেষ্টা করেও ব্যার্থ হয়ে এই পথ বেছে নিয়েছি। মালিক পক্ষের সাথে আলোচনা অব্যাহত আছে। জমির মালিক যদি জমি দান করতে অপারগতা দেখান তাহলে জমির বাজারমূল্য দিয়ে দেবো।
দেবিদ্বার পুজা উদযাপন কমিটির সভাপতি জীবন চন্দ্র দাস জানান, মন্দির কমিটি তথ্য গোপন করে আমাদের আমন্ত্রণ জানান। স্থানীয় সংসদ সদস্যকে দিয়ে শিব মন্দির উদ্বোধন করিয়ে নেন।
দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ কমল কৃঞ্চ ধর জানান, যতটুকু জানি নির্মিত ওই শিব মন্দিরটি রাধা মাধব মন্দির এর সামনের জায়গা। ওই জায়গার কিছু অংশ তিন পক্ষ দিয়েছে, এক পক্ষ দেয়নি। নির্মল সাহা নামে এক ব্যক্তি আজ থানায় একটি অভিযোগপত্র জমা দিয়েছেন। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেব।