কুমিল্লার বিনোদন কেন্দ্র অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

অফিস রিপোর্টার।।

করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় কুমিল্লার সকল বিনোদন কেন্দ্র অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান এক গণবিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে এ তথ্য জানান।

গণবিজ্ঞপ্তি জেলা প্রশাসন উল্লেখ করেন, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত জেলার সকল প্রকার রিসোর্ট, পিকনিক স্পট, বিনোদন পার্ক, কমিউনিটি সেন্টার, কোচিং সেন্টার, সিনেমা হল, ক্লাব সমূহ এবং অন্যান্য জনসমাগমস্থল বন্ধ থাকবে। ঘরের বাইরে সকলকে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। কোন ধরণের মিছিল, সমাবেশ, উৎসব, অনুষ্ঠান, ওয়াজ মাহফিল ইত্যাদি আয়োজন করা যাবে না। সকল ধর্মীয় উপসানলয়ে মাস্ক পরিধান করতে হবে।

বিজ্ঞপ্তি আরও জানানো হয়, শপিং মল, হাট-বাজার ও বিপনী বিতানের ক্রেতা-বিক্রেতাকে মাস্ক পরে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। গণপরিবহনে স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি ধারণ ক্ষমতার ৫০ ভাগের বেশি যাত্রী নেওয়া যাবে না। অপ্রয়োজনীয় ঘোরাফেরা/আড্ডা বন্ধ করতে হবে। জরুরি প্রয়োজন ছাড়া রাত ১০টার পর ঘরের বাইরে থাকা যাবে না। কর্মক্ষেত্রে সকলের মাস্ক পরিধান বাধ্যতামূলক। কেউ স্বাস্থ্যবিধি না মানলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।