কুমিল্লার রাজনীতিতে উত্তাপ!

হামলার পাল্টাপাল্টি অভিযোগ আওয়ামী লীগ-বিএনপির
অফিস রিপোর্টার।।
কুমিল্লার লাকসামে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের ওপর পাল্টাপাল্টি হামলার অভিযোগ উঠেছে। এর রেশ ছড়িয়ে পড়েছে কুমিল্লা নগরীতেও। লাকসামে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় ঢাকায় নিন্দা জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল, মঙ্গলবার সকালে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি ও মহানগর বিএনপি কুমিল্লা কান্দিরপাড় দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সভা করে। বিকালে কুমিল্লা প্রেস ক্লাবে পাল্টা সংবাদ সম্মেলন করে লাকসাম পৌর আওয়ামী লীগ। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন লাকসাম উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ইউনুস ভূঁইয়া, কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র আরফানুল হক রিফাত, জেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাবলু। এসময় উপস্থিত ছিলেন লাকসাম উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, লাকসাম পৌর মেয়র আবুল খায়ের, দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা সেলিম রেজা সৌরভ প্রমুখ।


অ্যাডভোকেট ইউনুস ভূঁইয়া অভিযোগ করেন, গত ২১ জুন ছাত্রলীগের পৌরসভা সহ-সভাপতি ইফতেখার অনিক, যুগ্ম সম্পাদক ফেরদৌস আলম সৌরভ, ৩নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের প্রচার সম্পাদক আলমগীর হোসেনকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে বিএনপির লোকজন। ওই নেতাকর্মীদের মধ্যে ইফতেখার অনিক ঢাকার অ্যাপোলো হাসপাতালের আইসিইউতে ভর্তি আছে। বাকি দুজন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। অথচ মির্জা ফখরুল ইসলাম মিথ্যা তথ্যের ওপর ভিত্তি করে মিথ্যা তথ্য দিয়েছেন। আমরা এর তীব্র নিন্দা জানাই। মির্জা ফখরুল বলেছেন, বিএনপির শিল্প বিষয়ক সম্পাদক আবুল কালামের বাড়িতে হামলা চালানো হয়েছে। অথচ তার বাড়ি লাকসামের শেষ সীমানা ও বরুড়ার শুরুর এলাকা পাশাপুরে। লাকসামে তার নির্মাণাধীন ভবন আছে। যে বাড়িটিতে তিনি কখনও থাকেন না। এছাড়াও ফখরুল সাহেব অভিযোগ করেছেন, তার বাড়ির রাস্তা কাটা হয়েছে। আজ নিজে তার বাড়ির সামনের রাস্তা দিয়ে আসলাম। কোথায় রাস্তা কাটা হয়েছে তা তো দেখিনি! তার মতো রাজনীতিবিদের মুখে এমন উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা অভিযোগের কঠোর প্রতিবাদ জানাই।
এ বিষয়ে বিএনপির সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) মোস্তাক মিয়া বলেন, বাংলাদেশে কে মিথ্যাবাদী দল, কে মিথ্যা কথা বলে এটা সবারই জানা। এর আগেও লাকসাম-মনোহরগঞ্জ এলাকায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও তিনবারের এমপি বরকত উল্লাহ বুুলুর ওপর হত্যার উদ্দেশ্যে হামলা করা হয়। তারা ক্ষমতায় আসার পর থেকেই বিএনপি নেতাদের ওপর নির্মম হামলা চালিয়ে আসছে। গত কয়েকদিন ধরেই ওই এলাকায় আমাদের কর্মীদের ওপর হামলা হচ্ছে। যার প্রতিবাদ জানিয়েছেন আমাদের মহাসচিব। আমরাও এর প্রতিবাদে কুমিল্লায় সমাবেশ করেছি। আমাদের লোকজন তাদেও হামলা মামলায় পালিয়ে বেড়াচ্ছে। আমরা কারো ওপর হামলা করিনি। তারা নিজেরা হামলার নাটক সাজিয়ে আমাদের নেতাকর্মীদের নির্যাতন করছে।
কুমিল্লায় বিএনপির প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক উদবাতুল বারী আবু, সাবেক আহবায়ক আমিরুজ্জামান, দক্ষিণ জেলা বিএনপি সদস্য সচিব জসিম উদ্দিন, যুগ্ম আহবায়ক আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম, অধ্যাপক সরওয়ার জাহান দোলন, লাকসাম উপজেলা বিএনপি আহবায়ক আবদুর রহমান বাদল প্রমুখ।
অপর দিকে বিষয়টি নিয়ে সোমবার (২৬ জুন) ঢাকায় সংবাদ সম্মেলন করে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার নিন্দা জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।