‘কুমিল্লার রাজনীতির প্রাণ পুরুষ আফজল খান’

অধ্যক্ষ আফজল খানের ২য় মৃত্যুবার্ষিকীতে দোয়া

প্রতিনিধি।।
অধ্যক্ষ আফজল খান কুমিল্লাবাসীর হৃদয়ে চিরস্মরণীয় হয়ে থাকবেন। তিনি ছিলেন কুমিল্লার রাজনীতির প্রাণ পুরুষ। তার নেতৃত্বে কুমিল্লা নগরী ফ্রিডম পার্টি মুক্ত হয়েছিলো। ৭৫ পরবর্তী সময়ে তিনি আওয়ামী লীগকে কুমিল্লার মাঠে দাঁড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। বক্তব্য দেওয়ার সময় সর্বস্তরের মানুষ ভিড় করতেন। কুমিল্লায় তার সময়ে কোনো নেতা এমন জনপ্রিয় ছিলেন না। বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর প্রবীণ আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ আফজল খানের ২য় মৃত্যুবার্ষিকীর দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন। বৃহস্পতিবার কুমিল্লা নগরীর ঠাকুরপাড়ায় আফজল খানের বাসভবনে এই আয়োজন করা হয়। আফজল খান ফাউন্ডেশন কুমিল্লা আয়োজিত দোয়ায় বিভিন্ন দল মতের মানুষের সমাবেশ ঘটে। শ্রদ্ধা ভালোবাসা জানাতে আসা মানুষ তার বাসভবনে ভিড় করে।


দোয়া মাহফিলে কুমিল্লা মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডা.মোসলেহ উদ্দিন আহমেদ, গবেষক অ্যাডভোকেট গোলাম ফারুক,আওয়ামী লীগ নেতা সফিকুল ইসলাম শিকদার,হাজী ইলিয়াছ মিয়া,শ্রমিক নেতা মনির হোসেন ঝান্টু, সাংস্কৃতিক সংগঠক অ্যাডভোকেট শহীদুল হক স্বপন, মহানগর আওয়ামী লীগ নেতা আনিসুর রহমান মিঠু,মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইরিন আহমেদ, আফজাল খানের ছেলে কুমিল্লা চেম্বার অব কমার্সের সভাপতি আজম খান নোমানসহ কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা, সুশীল সমাজের নেতৃবৃন্দসহ কুমিল্লার সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।
আফজাল খানের মেয়ে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আঞ্জুম সুলতানা সীমা এমপি তার পিতার আত্মার মাগফেরাত কামনায় সবার দোয়া চেয়েছেন।
উল্লেখ্য, ২০২১সালের গত ১৬ নভেম্বর ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এ রাজনীতিক ৮২ বছর বয়সে ইন্তেকাল করেন। তিনি কুমিল্লায় একাধিক শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলেন।