চান্দিনা বাস স্টেশনে ২৪টি দোকান পুড়ে ছাই

প্রতিনিধি।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার চান্দিনা বাস স্টেশনে অগ্নিকা-ে ১৫টি দোকান ও ৯টি গোডাউন (গুদাম) ভস্মীভূত হয়। এতে ব্যবসায়ীদের কোটি টাকার বেশি ক্ষতি হয়।
প্রায় দুই ঘন্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের চারটি ইউনিট এবং স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনে। চান্দিনা বাস স্টেশনের দক্ষিণ-পূর্ব পার্শ্বে মাতৃভান্ডার নামে একটি মিষ্টির দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাপস শীল বৃহস্পতিবার ঘটনাস্থল পরিদর্শন করেন।


প্রত্যক্ষদর্শীরা জানান, মহাসড়কের চান্দিনা বাস স্টেশনের দক্ষিণ পাশের একটি মিষ্টি দোকান থেকে বুধবার রাতে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন একে একে আশেপাশের দোকানে ছড়িয়ে পড়ে। এতে ১৫টি দোকান ও ৯টি গুদাম পুড়ে ছাই হয়ে যায়।
চান্দিনা ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার অনয় কুমার ঘোষ জানান, আগুনের সূত্রপাত এখনও বলা যাচ্ছে না। আগুন নিয়ন্ত্রণে আমাদের দুটি ইউনিট, সদর ও সদর দক্ষিণ থেকে আরও দুটি ইউনিটসহ মোট চারটি ইউনিট কাজ করেছে।
চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাপস শীল জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। দোকানিদের মালালের নিরাপত্তায় প্রশাসন কাজ করেছে। ক্ষতিগ্রস্তদের তালিকা প্রস্তুত করা হয়েছে। স্বল্প সময়ের মধ্যে তাদের ক্ষতিপূরণ দেওয়া হবে।