কুমিল্লার ১৭ ইউনিয়নে নির্বাচনী উষ্ণতা

তৈয়বুর রহমান সোহেল।
কুমিল্লার পাঁচ উপজেলার ১৭ ইউনিয়ন পরিষদে বৃহস্পতিবার নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউনিয়ন গুলোতে বিরাজ করছে নির্বাচনী উষ্ণতা। শেষ মুহূর্তের হিসেব নিকেষ আর ব্যস্ততায় সময় পার করছেন প্রার্থী ও তার অনুসারীরা। এই প্রথম সকাল ৮টার পরিবর্তে সাড়ে ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হবে। শেষ হবে বিকেল সাড়ে ৪ টায়। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ হবে।
ইউনিয়নগুলো হলো-নাঙ্গলকোটের রায়কোট উত্তর, রায়কোট দক্ষিণ, আদ্রা উত্তর, আদ্রা দক্ষিণ, জোড্ডা পূর্ব, জোড্ডা পশ্চিম, বটতলী ও দৌলখাঁড়। লাকসাম উপজেলার বাকই দক্ষিণ, মুদাফফরগঞ্জ উত্তর, মুদাফফরগঞ্জ দক্ষিণ। লালমাই উপজেলার বাকই উত্তর, পেরুল উত্তর; বরুড়ার ভাউকসার ও শাকপুর। দাউদকান্দির ইলিয়টগঞ্জ দক্ষিণ ও দৌলতপুর ইউনিয়ন। একই দিন মনোহরগঞ্জ উপজেলার ঝলম উত্তর ইউনিয়নের ৬নং ওয়ার্ডে ইউনিয়ন পরিষদ সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।
খোঁজ নিয়ে জানা যায়, বরুড়ায় ইতোমধ্যে প্রতিপক্ষের কার্যালয়ে হামলা হয়েছে। দাউদকান্দির ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী আলী আহমেদ মিয়াজীর লোকজনের ওপর হামলা হয়। এছাড়া নাঙ্গলকোটের বিভিন্ন ইউনিয়নে উত্তেজনা ছড়িয়ে পড়ে।
কুমিল্লার অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা মো. আবুল কালাম জানান, বৃহস্পতিবার ১৭ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। সব নির্বাচন অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে। ভোটগ্রহণে নির্বাচনী সকল সরঞ্জামাদি উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে কেন্দ্রে কেন্দ্রে প্রেরণ করা হয়েছে। ইভিএমে যদি কোন সমস্যা হয় তাৎক্ষণিক টেকনিক্যাল টিম তা সমাধান করবে। বিগত নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে সকাল ৮টায়। এ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হবে সাড়ে সকাল ৮টায়। শেষ হবে বিকেল সাড়ে ৪টায়।