কুমিল্লায় আইনজীবীর ছরিকাঘাতে যুবক খুন

স্টাফ রিপোর্টার।
কুমিল্লার আদর্শ সদরে পূর্ব বিরোধের জের ধরে আইনজীবীর ছুরিকাঘাতে মো.জহিরুল ইসলাম (২৫) নামের এক যুবক খুন হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার রাত ৮টার দিকে কুমিল্লা নগরী সংলগ্ন উপজেলার আড়াইওড়া এলাকায় এ ঘটনা ঘটে। রাত সাড়ে ৮টার দিকে কুমিল্লা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নিহত জহিরুল আদর্শ সদর উপজেলার সাতরা চম্পকনগর এলাকার ফরিদ মিয়ার ছেলে। এক ছেলে সন্তানের জনক জহিরুল কুমিল্লা কৃষি গবেষণা ইনস্টিটিউটে অফিস সহায়ক হিসাবে চাকরি করতেন।
প্রত্যক্ষদর্শী, স্থানীয় সূত্র ও নিহতের বন্ধু এরশাদ হোসেন জানান, জহিরুল সোমবার রাত ৮টার দিকে অফিস থেকে তার ব্যবহৃত মোটরসাইকেল ধোয়ার জন্য আড়াইওড়া এলাকার একটি গ্যারেজে আসেন। এ সময় পূর্ব বিরোধের জের ধরে অ্যাডভোকেট সাইফুদ্দিন সবুজ নামের এক ব্যক্তি ও তার সঙ্গী আজহারুল ইসলাম মিলে জহিরুল ইসলামকে ডেকে সামনে নিয়ে যায়। এক পর্যায়ে তারা জহিরুলের দুই পায়ে ও বুকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। স্থানীয়রা গুরুতর আহত জহিরুলকে উদ্ধার করে প্রথমে কুমিল্লা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। পরে সেখান থেকে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে কর্তব্যরত চিকিৎসক ডা.আবুল হাসেম মনছুর তাকে মৃত ঘোষণা করেন।
এরশাদ হোসেন আরও জানান, অ্যাডভোকেট সাইফুদ্দিন সবুজের সঙ্গে জহিরুলের দীর্ঘদিনের বিরোধ ছিলো। সে বিরোধের জের ধরে সবুজ বাদী হয়ে জহিরুল ইসলামের নামে একটি মামলাও দায়ের করেছে।
এদিকে কুমিল্লার একাধিক আইনজীবী জানান, অ্যাডভোকেট সাইফুদ্দিন সবুজ দুষ্ট প্রকৃতির লোক। সে একাধিকবার জালিয়াতির ঘটনায় কারাগারে গেছে।
কুমিল্লা কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.আনোয়ারুল হক জানান, আমরা ঘটনাস্থলে রয়েছি। নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে মরদেহের ময়নাতদন্ত হবে। নিহতের স্বজনরা এখন আহাজারি করছে। আমরা তাদের সঙ্গে কথা বলে বিস্তারিত জানার চেষ্টা করছি। হত্যার বিস্তারিত কারণ জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।