কুমিল্লায় ইউপি নির্বাচন থেকে সরাতে হত্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ

 

অফিস রিপোর্টার।।

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলায় ইউনিয়ন নির্বাচন থেকে সরাতে প্রার্থী,তার ভাই ও দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে হত্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ওঠেছে। মঙ্গলবার বিকালে নগরীর বাগিচাগাঁও এলাকায় আয়োজিত সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মো. ইলিয়াছ মিয়ার ছেলে তানজিব আহাম্মদ তমাল।

লিখিত বক্তব্যে তিনি বলেন,তাদের গ্রামের বাড়ি কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার পশ্চিম জোড়কানন ইউনিয়নে। সেখানে চেয়ারম্যান পদে তার চাচা সোহরাব মিয়া আওয়ামী লীগ থেকে নির্বাচন করবেন বলে আলোচনা রয়েছে। তাকে মাঠ থেকে সরাতে সম্প্রতি মাদক ব্যবসার বিরোধে স্থানীয় ভাটপাড়া গ্রামে খুন হওয়া নাদিম হত্যা মামলায় তার বাবা হাজী মো. ইলিয়াছ মিয়া,চাচা সোহরাব মিয়াসহ অন্যদের আসামি করা হয়েছে। এই তাদের নামে মামলার জন্য তিনি স্থানীয় ইউপি চেয়ারম্যান হাসমত উল্লাহ হাসু ও আবদুল মালেক গ্রুপকে দায়ী করেন। তিনি বলেন,মামলায় উল্লেখ করা হয় এক নম্বর আসামি ইলিয়াছ মিয়ার উপস্থিতিতে ও নেতৃত্বে নাদিমকে হত্যা করা হয়। মূলত:ওইদিন ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে ইলিয়াছ মিয়া মিয়া দক্ষিণ জেলা আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচিতে অংশ নেন। যার আলোকচিত্র বিভিন্ন সংবাদপত্রে প্রকাশিত হয়। তিনি মামলাটি মিথ্যা ও ষড়যন্ত্রমূলক দাবি করে তা থেকে তার স্বজনদের অব্যাহতি দেয়ার দাবি জানান।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন,সদর দক্ষিণ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আমান উল্লাহ আমান, উপজেলা আওয়ামী লীগ সদস্য কবির হোসেন,পশ্চিম জোড়কানন ইউপি ছাত্রলীগের সাবেক সভাপতি আবদুল হালিম প্রমুখ।

স্থানীয় ইউপি চেয়ারম্যান হাসমত উল্লাহ হাসু বলেন,এসব অভিযোগ মিথ্যা ও বানোয়াট। তারা হত্যা করে আমাদের ওপর দোষ চাপাচ্ছে। এখানে নির্বাচনের কোন বিষয় নেই।

সদর দক্ষিণ থানার ওসি দেবাশীষ চৌধুরী বলেন, নাদিম হত্যা মামলার দুইজন আসামি গ্রেফতার হয়েছে। তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনা হবে।