কুমিল্লায় এক রাতে চারটি বাড়ি ও সড়কে ডাকাতি

কুমিল্লার বুড়িচংয়ে এক রাতে চারটি বাড়িতে ও একটি সড়কে ডাকাতির ঘটনা ঘটেছে। পাঁচটি ঘটনায় নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইল ফোন ছিনিয়ে নেয় ডাকাতদল। ডাকাতের হামলায় এক নারী আহত হয়েছেন।
সূত্র জানায়, সোমবার রাতে উপজেলার মোকাম ইউনিয়নের লোয়ারচর গ্রামের আবুল হোসেনের বাড়িতে হানা দেয় ২৫/৩০ জনের একটি ডাকাত দল। রাত সাড়ে ১২ টায় ডাকাত দল বাড়ির ফটকের দুটি গেইট ও তিনটি দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে। ডাকাত দলের সদস্যরা ঘরে প্রবেশ করে অস্ত্রের মুখে পরিবারের সদস্যদের হাত-পা ও মুখ বেঁধে ফেলে। পরে ৬ রুমের ঘরটির একে একে স্টিলের আলমারি, সুকেস, ওয়্যারড্রব ভেঙ্গে ফেলে। ডাকাতদল এসময় ঘরে থাকা নগদ ২ লাখ ৫০ হাজার টাকা, স্বর্ণালংকার, মোবাইল ফোন নিয়ে যায়।
আবুল হোসেনের ভাতিজা মিলন জানান, রাত ১ টা ২০ মিনিটে ডাকাত দল চলে গেল বাড়ির সদস্যদের চিৎকার শুনে ঘটনাস্থালে গিয়ে ডাকাতির ঘটনা দেখতে পাই। দেবপুর ফাঁড়ি পুলিশকে অবহিত করি। রাত ২ টায় পুলিশ ঘটনাস্থলে আসে।
এদিকে এ ঘটনার পর রাত আড়াইটায় একদল ডাকাত ৫ কিলোমিটির দূরে পাশ^বর্তী লোধন গ্রামের আওয়ামী লীগ নেতা সুলতান আহমেদের বাড়িতে হানা দেয়। ডাকাতদল ঘরের দরজা ভেঙ্গে প্রবেশ করে দেশীয় অস্ত্রের মুখে পরিবারের সদস্যদের জিম্মি করে। ডাকাতদল ঘরে থাকা নগদ ৫ হাজার টাকা, ৬ ভরি স্বর্ণ, মোবাইল ফোন লুট করে। ডাকাতদলের হামলায় এসময় সহিদুল ইসলামের স্ত্রী আহত হয়। ডাকাতরা তাঁর কান ছিঁড়ে দুল ছিনিয়ে নেয়।
এদিকে আরো একদল ডাকাত একই ইউনিয়নের ভারিকোটা গ্রামের আবদুল লতিফের বাড়িতে ডুকে দুটি ঘরে ডাকাতি করে। এসময় টাকা-পয়সা, স্বর্ণালংকার ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়।
এর আগে রাত ১১ টায় আবিদপুর-কাকিয়ারচড় সড়কে একটি মোটরসাইকেল আরোহী দম্পতি ডাকাতদের কবলে পড়ে। ডাকাতদল তাঁদের কাছ থেকে ৫ হাজার টাকা, মোবাইল ফোন ও স্বর্ণালংকার লুট করে।
এ বিষয়ে মোকাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল হক মুন্সি জানান, ইউনিয়নবাসী ডাকাত আতঙ্কে ভুগছে। গত এক মাসে মোকাম ইউনিয়নের কয়েকটি গ্রামে একাধিক ডাকাতি হয়েছে। সোমবার রাতে লোয়ারচর, লোধন ও ভারিকোটা গ্রামে ডাকাতির ঘটনা ঘটেছে। এছাড়া একটি সড়কেও ডাকাতি হয়েছে। গ্রামের মানুষ রাত জেগে পাহারা দিচ্ছে, পুলিশ প্রশাসনের সাথে একাধিক মিটিং হলেও কোন প্রকারেই ডাকাতি বন্ধ করা যাচ্ছে না।
বুড়িচং থানা অফিসার ইনচার্জ আলমগীর হোসেন জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। একাধিক অভিযান পরিচালনা করা হচ্ছে। বিস্তারিত পরে জানানো হবে।