ভুয়া সনদে নিকাহ রেজিস্ট্রার!

 

 

আমোদ রিপোর্টার।।

কুমিল্লার বুড়িচংয়ে ভুয়া সনদপত্রে নিকাহ রেজিস্ট্রার (কাজি) নিয়োগের অভিযোগ উঠেছে। ভুয়া সার্টিফিকেট দাখিলের অভিযোগ উঠেছে ইব্রাহিম খলিল নামের এক ব্যক্তির বিরুদ্ধে। তিনি কুমিল্লার বুড়িচং উপজেলার কোরপাই গ্রামের আলী আহমেদের ছেলে। ইব্রাহিম খলিল বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব পালন করছেন।

কমলপুর জোলাই দারুল উলূম ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মো. আব্দুল হালিম জানান, জোলাই দারুল উলূম ইসলামিয়া ফাজিল মাদ্রাসা থেকে ১৯৯৯ সালে মো. ইব্রাহিম খলিল নামে কোন ছাত্রের তথ্য তাদের কাছে নেই। আলিম পরীক্ষার ১৯৯৯ সালের টেবুলেশন শীট যাচাই করে ইব্রাহিম খলিল, পিতা- কাজী আলী আহমেদ, রোল- ১৪৮৪৫০, রেজিঃ ০১৭৫০৯/১৯৭৯ এই ধরনের কোন তথ্য পাওয়া যায়নি।

আলিম পরীক্ষার সার্টিফিকেট নেই বলে অভিযুক্ত কাজী ইব্রাহিম খলিল স্বীকার করে জানান, তিনি আলিম পরীক্ষা দেন নাই। তবে দাওরা পাসের সার্টিফিকেট সঠিক। মন্ত্রণালয় কাগজপত্র দেখে তাকে নিকাহ রেজিস্ট্রার হিসেবে নিয়োগ দিয়েছেন বলে দাবি করেন।

এই বিষয়ে বুড়িচং উপজেলার সাব-রেজিস্ট্রার রিয়াজুল ইসলাম বলেন, কাজি নিয়োগে বাধ্যতামূলক আলিম পাস হতে হয়। অভিযুক্ত ইব্রাহিম হয়তো কোনভাবে জালিয়াতি করে নিকাহ রেজিস্ট্রারের নিয়োগ নিয়েছেন।