কুমিল্লায় মহাসড়কে অপহরণ,ছিনতাই বেড়েছে: এবার আক্রান্ত বসুন্ধরার কর্মকর্তা

 

আমোদ প্রতিনিধি।।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে সম্প্রতি ছিনতাই,অপহরণ করে মারধরের পর মুক্তিপণ আদায় বেড়েছে। এনিয়ে আতংকে যাত্রীরা। এবার আক্রান্ত হয়েছেন বসুন্ধরা সিমেন্টের এক কর্মকর্তা। কুমিল্লা ক্যান্টনমেন্ট সুপার মার্কেটের সামনে কফি হাউজ সংলগ্ন ওভার ব্রিজের নিচ থেকে অপহরণের শিকার হন জাহিদুল ইসলাম (৩৫)। এনিয়ে তিনি কুমিল্লা কোতোয়ালী মডেল থানায় ২৮ডিসেম্বর রাতে অজ্ঞাতনামা চারজনকে আসামি করে একটি অভিযোগ দায়ের করেছেন। জাহিদুল ইসলাম কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার মহালক্ষীপাড়ার আবদুর রশিদের ছেলে। এদিকে এর আগে মহাসড়কের কুমিল্লার নিমসার ও কাবিলা এলাকায় গাড়িতে ছিনতাইয়ের একাধিক ঘটনা ঘটেছে। কাবিলার ইস্টার্ন মেডিকেল কলেজের একাধিক কর্মকর্তা ও কর্মচারী ছিনতাইকারীর কবলে পড়েছেন। এনিয়ে বুড়িচং দেবপুর ফাঁড়িতে একাধিক অভিযোগ করা হয়েছে।

এদিকে জাহিদুল ইসলামের থানায় দেয়া অভিযোগ সূত্রে জানা যায়, পারিবারিক কাজে গ্রামে এসেছিলে। ২৮ ডিসেম্বর দুপুরে ঢাকাগামী বাসের জন্য অপেক্ষা করছিলেন। সেই সময় একটি প্রাইভেটকার তার সামনে এসে থামে। অল্পদূর যাওয়ার পর পূর্বে ওঠে থাকা তিনজন তাকে মুখ চেপে ধরে সব কিছু ছিনিয়ে নেয়। তার কাছে থাকা নগদ ৮০ হাজার টাকা, দুইটি স্যামসাং এন্ড্রয়েড মোবাইল ফোন, এবং ব্যাংক এশিয়ার এটিএম কার্ড নিয়ে যায়। কার্ড দিয়ে ১২০০০ টাকা তুলে নেয়।

জাহিদ বলেন, পরে আমার মোবাইল ফোনে আত্মীয় স্বজনের কাছ থেকে পাঁচ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করা হয়। বিকাশে টাকা পাঠানোর জন্য তাকে লোহার রড ও হাতুড়ি দিয়ে বেদম মারধর করা হয়। তার স্ত্রীর সাথে কথা বলায় অপহরণকারীরা। তারা আমাকে বলতে বলে, তিনি এক্সিডেন্ট করেছেন, টাকা লাগবে। বিষয়টি তার স্ত্রী আঁচ করতে পেরে কোন টাকা পাঠাননি। তারা তাকে খুনের হুমকি দেয়। অবশেষে তারা ব্যর্থ হয়ে তাকে মারতে মারতে কুমিল্লা ঝাগুরঝুলি এলাকায় মহাসড়কের পাশে ফেলে যায়।
এই বিষয়ে কুমিল্লা কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আনোয়ারুল হক বলেন, এই চক্রটিকে ধরতে আমাদের পুলিশের একটি টিম তৎপর রয়েছে। আশা করছি খুব শীঘ্রই তাদেরকে ধরতে সক্ষম হব।