শতবর্ষে অর্থমন্ত্রীর বাগমারা উচ্চ বিদ্যালয়

 

আমোদ প্রতিনিধি।।

অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল এমপির স্কুল বাগমারা উচ্চ বিদ্যালয় শতবর্ষে পদার্পণ করছে। কুমিল্লার লালমাই উপজেলার বাগমারা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন উপলক্ষে শুক্রবার আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হবে। বিকাল ৩টায় বাগমারা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বেলুন ও পায়রা উড়িয়ে এ র‌্যালির উদ্বোধন করা হবে। র‌্যালি শেষে কেক কাটা, সংক্ষিপ্ত স্মৃতিচারণ, দোয়া, ফানুস ও আতশবাজি উড়ানোর মধ্য দিয়ে শতবর্ষ উদযাপনের আনুষ্ঠানিকতা শুরু হবে। ১৯২১ সালে প্রতিষ্ঠিত বাগমারা উচ্চ বিদ্যালয় ২০২১ সালের প্রথম প্রহরে শতবর্ষে পদার্পণ করবে।

শতবর্ষ উদযাপন কমিটির যুগ্ম আহ্বায়ক ও কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহিদুল ইসলাম বলেন, বাগমারা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন কৃতি শিক্ষার্থী ও শতবর্ষ উদযাপন কমিটির প্রধান উপদেষ্টা মাননীয় অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল এমপি’র নির্দেশনা মোতাবেক শতবর্ষ উদযাপনের মূল অনুষ্ঠানের তারিখ পরবর্তীতে জানানো হবে।

তিনি আরো বলেন, এ বিদ্যাপীঠের শিক্ষার্থীরা সমাজ আলোকিত করে চলেছেন। শিক্ষা, চিকিৎসা, প্রশাসন, রাজনীতি ও ব্যবসাসহ রাষ্ট্রের বিভিন্ন ক্ষেত্রে এ বিদ্যালয়ের শিক্ষার্থীদের গৌরবোজ্জ্বল উপস্থিতি রয়েছে।

এদিকে শতবর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক ও কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারওয়ার এবং সদস্য সচিব মোঃ কামাল হোসেন র‌্যালিতে অংশগ্রহণের জন্য বিদ্যালয়ের সকল প্রাক্তন শিক্ষার্থীদের অনুরোধ করেছেন।