কুমিল্লায় সম্ভাব্য মেয়র প্রার্থী আ’ লীগের চার বিএনপির দুই

 

মহিউদ্দিন মোল্লা । ।

দলীয় কর্মসূচিতে অংশ গ্রহণ না করার দায়ে কুমিল্লা সিটি কর্পোরেশনের দুইবারের নির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কুকে কেন্দ্রীয় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির পদ থেকে অব্যাহিত দেয়া হয়েছে। তিনি বর্তমানে জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদকের পদে রয়েছেন। বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। মেয়র সাক্কুর পক্ষ থেকে জানানো হয়েছে,তাদে পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। দল থেকে নয়। এছাড়া ২০২২সালের মার্চ এপ্রিলে মেয়রের মেয়াদ শেষ হচ্ছে। আলোচনা চলছে কারা আগামীতে প্রার্থী হচ্ছেন?

আলোচনা রয়েছে, বর্তমান মেয়র মনিরুল হক সাক্কু,মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য কাউসার জামান বাপ্পি, কুমিল্লা চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদ পারভেজ খান ইমরান, মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক নূর-উর রহমান মাহমুদ তানিম, মহানগর আওয়ামী লীগের যুব বিষয়ক ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আনিসুর রহমান মিঠু।
দেশের বাইরে থাকায় আনিসুর রহমান মিঠুর বক্তব্য পাওয়া যায়নি। তবে তিনি আগে বিভিন্ন গণমাধ্যমকে বলেছেন,মনোনয়ন পেলে তিনি নির্বাচন করবেন। নগরীকে সাজানোর বিষয়ে তিনি দীর্ঘ মেয়াদী পরিকল্পনা করছেন।

নূর-উর রহমান মাহমুদ তানিম বলেন, আমি ভিক্টোরিয়া কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি হিসেবে দায়িত্ব পালন করেছি। দীর্ঘ সময় ধরে দলের জন্য কাজ করেছি। আল্লাহর রহমত ও মাননীয় প্রধানমন্ত্রীর স্নেহ দৃষ্টি আমার প্রতি রয়েছে। আশা করি দল আমাকে নগরবাসীর সেবা করার সুযোগ দিবে।
আরফানুল হক রিফাত বলেন,কুমিল্লা সিটি নির্বাচনে অংশ গ্রহণে আমি আগ্রহী। স্থানীয় এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার ভাইও আমাকে সমর্থন দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের উপর সব কিছু নির্ভর করবে।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য কাউসার জামান বাপ্পি বলেন,দল নির্বাচনে গেলে আমি অবশ্যই নির্বান করবো। তার মাঠ গোছানো রয়েছে বলেও তিনি মন্তব্য করেন।

মাসুদ পারভেজ খান ইমরান বলেন, আমার বাবা প্রয়াত আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ আফজল খান। মাননীয় প্রধানমন্ত্রী আমার পরিবারকে ব্যতিক্তগতভাবে জানেন। আশা করি তিনি আমাকে মূল্যায়ন করবেন।

পদ থেকে অব্যাহতি প্রসঙ্গে মেয়র সাক্কু বলেন, ৪০ বছর ধরে বিএনপির রাজনীতি করি। আমাকে দলে রাখা না রাখা তারেক রহমানসহ দলের সিনিয়রদের সিদ্ধান্ত। তবে আগামী সোম বা মঙ্গলবার সংবাদ সম্মেলনের মাধ্যমে আমার মন্তব্য জানাবো। নির্বাচনের বিষয়ে বলেন,ইচ্ছে আছে। বিস্তারিত পরে বলবো।