কুমিল্লায় ১৯ বাল্ব জব্দ

আবদুল্লাহ আল মারুফ।।

কুমিল্লায় জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌রের অভিযানে আ‌গের মূ‌ল্যের স্টিকা‌রের ওপর নতুন বাড়তি মূ‌ল্যের স্টিকার লাগা‌নোয় সুপার স্টার কোম্পা‌নির ১৯টি বাল্প জব্দ করা হয়েছে। রবিবার (২৪ জুলাই) কুমিল্লা নগরীর কা‌ন্দি‌রপাড়, নিউমা‌র্কেট ও রাজগঞ্জ মোগলটু‌লি এলাকার কয়েকটি ই‌লেক‌ট্রিক দোকান থেকে এই বাল্ব গুলো জব্দ করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম বলেন, আ‌গের মূ‌ল্যের স্টিকা‌রের ওপর নতুন ব‌র্ধিত মূ‌ল্যের স্টিকার লাগা‌নোয় সুপার স্টার কোম্পা‌নির ১৯টি বাল্প জব্দ করা হয়েছে।  অ‌ভিযা‌নের সময় উক্ত বিক্রেতা এটা কোম্পা‌নি ক‌রে‌ছে ব‌লে দাবি করায় আগামীকাল বিকা‌লে উক্ত কোম্পা‌নি‌কে অ‌ফি‌সে শুনা‌নি‌তে ডাকা হ‌বে। পর্যা‌লোচনা ক‌রে আইনানুগ ব‌্যবস্থা গ্রহণ করা হ‌বে।
এছাড়াও ক্রয়কৃত প‌ণ্যের দাম একই থাক‌লেও কা‌রসা‌জি ক‌রে একই প‌ণ্যের (‌টিউবলাইট ডাবল) দাম গত মাস থে‌কে চল‌তি মা‌সে বা‌ড়ি‌য়ে বিক্রি করায় মেসার্স সুপার ই‌লেক‌ট্রিক‌কে সতর্ক ক‌রে ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়।
অন‌্যদি‌কে অব‌হেলা দ্বারা সেবাগ্রহীতার স্বাস্থ‌্যহানির প্রচেষ্টার অ‌ভি‌যো‌গে নগর বাংলা রে‌স্তোরা‌কে তিন হাজার টাকা জ‌রিমানা করা হয়।
এ অ‌ভিযা‌নে নিরাপদ খাদ‌্য প‌রিদর্শক এ‌কে আজাদ ও জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।