কুমিল্লা চিড়িয়াখানা পুনরায় চালুর দাবি

অফিস রিপোর্টার।।
কুমিল্লা চিড়িয়াখানা পুনরায় চালুর দাবি জানিয়েছেন কুমিল্লা জেলা পরিষদ চেয়ারম্যান মফিজুর রহমান বাবলু। তিনি বুধবার বিকালে কুমিল্লা জেলা পরিষদ মিলনায়তনে ‘উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার’ শীর্ষক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে এই কথা বলেন। এতে প্রধান অতিথি ছিলেন নবাগত জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান।


বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাবলু বলেন,জেলা প্রশাসকের বাস ভবনের পাশে কুমিল্লা চিড়িয়াখানা। এটি জেলা পরিষদ পরিচালনা করতো। কয়েক মাস আগে এটি বন্ধ করা হয়। জেলা প্রশাসক মহোদয়ের কোন কাজে না লাগলে ওই স্থানটি চিড়িয়াখানা হিসেবে পুনরায় চালুর অনুমতি দিবেন বলে আশা করি। এসময় উপস্থিত কুমিল্লার সুধীজন তার দাবির প্রতি সমর্থন জানান।
তিনি আরো বলেন, আমার দেয়ার মতো কিছু নেই। আমার একমাত্র পুঁজি মানুষকে ভালোবাসতে পারি। জেলা প্রশাসক মহোদয়ের সহযোগিতায় কুমিল্লার উন্নয়ন করতে চাই।


কুমিল্লা জেলা প্রশাসক বলেন,আমরা সরকারি চাকরি করি। আজ এখানে কাল ওখানে। আপনারা কুমিল্লাবাসী সম্মিলিতভাবে কুমিল্লাকে এগিয়ে নিয়ে যাবেন বলে আশা করি। সবাই মিলে উন্নত কুমিল্লা গড়তে চাই।
তিনি আরো বলেন,জেলা পরিষদ চেয়ারম্যান মহোদয় একজন সজ্জন ও কর্মতৎপর মানুষ। জেলা প্রশাসন ও জেলা পরিষদ মিলে আমরা কুমিল্লাকে এগিয়ে নিয়ে যাবো।
বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মাইনুদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) পংকজ বড়–য়া,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাবিরুল ইসলাম খান।
বক্তব্য রাখেন জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা তাসলিমুন নেসা, জেলা পরিষদের সদস্য এমরানুল হক কামাল,জসিম উদ্দিন,অ্যাড.তানজিনা রহমান,মশিউর রহমান,ফাহমিনা জেবিন,ডা.একেএম আবদুস সেলিম,ডা. আবু আইয়ুব হামিদ.পিপি জহিরুল ইসলাম সেলিম, সাংস্কৃতিক সংগঠক অনিমা দত্ত,ডা. ইকবাল আনোয়ার,শিক্ষাবিদ ড.আলী হোসেন চৌধুরী, সাংবাদিক আবুল হাসানাত বাবুল, নাট্যকার শাহজাহান চৌধুরী ও ক্রীড়া সংগঠক বদরুল হুদা জেনু প্রমুখ।