কুমিল্লা নগরীর ৫৫হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

 

আমোদ প্রতিনিধি।।
কুমিল্লার নগরীর ৫৫হাজার ১৯১জন শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল। আগামী ১২ জুন থেকে ১৫ জুন পর্যন্ত কুমিল্লার নগরীর ৫১টি ইপিআই কেন্দ্রে এই কার্যক্রম চলবে। ০৬ মাস থেকে ১১ মাস বয়সী ৭ হাজার ৮২৫ জন শিশুকে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়া ১২-৫৯ মাস বয়সী ৪৭ হাজার ৩৬৬ জন শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।
জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে কুমিল্লা সিটি কর্পোরেশনের অতীন্দ্র মোহন রায় সম্মেলন কেন্দ্রে বুধবার আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য তুলে ধরেন কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রশাসক ড. সফিকুল ইসলাম।

তিনি বলেন, ১২ জুন থেকে ১৫ জুন পর্যন্ত ৪দিন ব্যাপী ৫১টি ইপিআই কেন্দ্রে এই কার্যক্রম চলবে। ০৬ মাস থেকে ১১ মাস বয়সী ৭ হাজার ৮২৫ জন শিশুকে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী ৪৭ হাজার ৩৬৬ জন শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। প্রতিটি ইপিআই কেন্দ্রে ২জন দায়িত্বপ্রাপ্ত স্বেচ্ছাসেবক এবং প্রতিটি ওয়ার্ডে ২জন দায়িত্বপ্রাপ্ত সুপারভাইজার দায়িত্ব পালন করবেন। প্রতিটি কেন্দ্রে সকাল ৮.০০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে শিশুদের ক্যাপসুল খাওয়ানো হবে। কর্ম পরিকল্পনা বাস্তবায়নে সহযোগিতায় থাকবে আরবান প্রাইমারি হেলথ প্রজেক্ট, সূর্যের হাসি ক্লিনিক ও মেরিস্টোপ ক্লিনিক। এসময় কুমিল্লা সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মো. আবু সায়েম ভূইঁয়া, ডা. রাফিয়া জান্নাত জেরিন, প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ হারুন-অর-রশিদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।