‘কুমিল্লা সিটি করপোরেশনে উন্নয়নের নামে কমিশন বাণিজ্য’

প্রতিনিধি।।
কুমিল্লা সিটি করপোরেশন উপনির্বাচনের মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সারের ইশতেহার ঘোষণা করা হয়েছে। অতীতে উন্নয়নের নামে কাজ বেচাকেনা এবং কমিশন বাণিজ্যই যেন সিটি করপোরেশনের অন্যতম কাজ ছিল অভিযোগ করে পরিবর্তনের কুমিল্লা গড়ার অঙ্গিকার করেছেন এই প্রার্থী। শনিবার (৩ মার্চ) বিকেলে সাংবাদিকদের সামনে তুলে ধরেন তার পরিকল্পিত নগরায়নের ইশতেহার।
এই প্রার্থী বলেন, আর প্লাস্টিকের ফুল নয়, তাজা ফুলে সাজবে কুমিল্লা নগরী। বিগত সময়ে কুমিল্লা সিটি করপোরেশনের উন্নয়ন দূরে থাক, স্বল্প কিংবা দীর্ঘ মেয়াদী কোন পরিকল্পনামতো কাজ হয়নি। শুধু ভাঙচুর, একই কাজ বার বার করার নামে দুর্নীতি ও লুটপাট করা হয়েছে। অতীতে উন্নয়নের নামে কাজ বেচাকেনা এবং কমিশন বাণিজ্যই যেন সিটি করপোরেশনের অন্যতম কাজ ছিল। তাই কুমিল্লার মানুষ পরিবর্তন চায়।
যানজট নিরসনের বিষয়ে তিনি বলেন, যানজট নিরসনে পদুয়ার বাজারে ফ্লাইওভার, টমছম ব্রিজে আন্ডারপাস নির্মাণ এবং গুরুত্বপূর্ণ সড়কে ইন্টারসেকশন ফুটওভার ব্রিজ নির্মাণ করা হবে। যত্রতত্র পার্কিং ঠেকাতে নতুন ভবন নির্মাণে অনুমোদনের ব্যাপারে সিটি করপোরেশন সতর্ক থাকবে। জলাবদ্ধতা নিরসনে দীর্ঘমেয়াদি ব্যবস্থা গ্রহণ করা হবে। সেক্ষেত্রে অবৈধ দখল, উচ্ছেদ করে বিশেষজ্ঞদের পরামর্শ দেয়া হবে। সিটি করপোরেশনে এক লাখ গাছের চারা রোপণ করা হবে। ক্রীড়া, সংস্কৃতি, পর্যটন, বিনোদনের জন্য উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে। মাদক ও সামাজিক ব্যাধি দূরীকরণে ক্রাইম ম্যাপিং প্রণয়ণ করা হবে। কিশোরদের গ্যাং অভিশাপ থেকে দূরে রাখতে কার্যকর ব্যবস্থা নেয়া হবে।
ইশতেহার ঘোষণার সময় উপস্থিত ছিলেন, সদর দক্ষিণ পূর্ব বিএনপির সাবেক সভাপতি এসএ বারী সেলিম, বিএনপির ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক আমিন উর রশিদ ইয়াছিনের ছেলে ইফতেখার রশিদ অপু, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক আতাউর রহমান ছুটি, শহীদুল্লাহ রতন, সাবেক কাউন্সিলর বিল্লাল হোসেনসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।