কুমেক ল্যাবে ফের করোনা পরীক্ষা বন্ধ

 

কুমেক প্রতিনিধি।।

কুমিল্লা মেডিকেল কলেজের (কুমেক) মাইক্রোবায়োলজি বিভাগের ল্যাবে আবারও করোনাভাইরাস পরীক্ষার কার্যক্রম বন্ধ করা হয়েছে। সমস্যা দেখা দেওয়ায় সোমবার সকাল থেকে ওই ল্যাবের পিসিআর (পলিমারেজ চেইন রিঅ্যাকশন) পদ্ধতিতে করোনাভাইরাস শনাক্ত কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। এদিন বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন কুমেকের অধ্যক্ষ মোস্তফা কামাল আজাদ। এর আগে গত ডিসেম্বর মাসে ওই ল্যাবে ভাইরাস ছড়িয়ে পড়ায় ছয়দিন বন্ধ ছিলো পরীক্ষা।

জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান বলেন, রোববার রাতে কুমেক থেকে আমাদের জানানো হয় ল্যাবে সমস্যা দেখা দিয়েছে। পরীক্ষায় সব নমুনাই পজেটিভ আসছে। এজন্য সোমবার সকাল থেকে পরীক্ষা পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে। তবে আমরা বিদেশগামীদের নমুনা সংগ্রহ করা অব্যাহত রেখেছি। সেগুলো নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হচ্ছে।

অধ্যক্ষ মোস্তফা কামাল আজাদ জানান, আমাদের করোনা শনাক্তের পিসিআর মেশিনে কোন সমস্যা হয়নি। সমস্যা দেখা দিয়েছে পরীক্ষার টিউবে। আমরা পরীক্ষার টিউব পরিবর্তন করছি। এছাড়া পুরো ল্যাব পরিস্কার করার জন্য সোমবার পরীক্ষা বন্ধ রাখা হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে মঙ্গলবার থেকে পরীক্ষা শুরু হতে পারে।