কুমেক হাসপাতালে লিফট নষ্ট,কাঁধে উঠানামা করাতে হচ্ছে রোগী

হাসিবুল ইসলাম সজিব।।
কুমিল্লা মেডিকেল কলেজ( কুমেক) হাসপাতালে লিফট নষ্ট হওয়ায় চরম ভোগান্তিতে পড়েন রোগীরা। কাঁধে করে রোগীদেও উঠানামা করাতে হচ্ছে। রোববার থেকে শুরু এই দুর্ভোগ সোমবার সন্ধ্যায়ও অব্যাহত রয়েছে।


সেবা নিতে আসা কয়েকজন রোগী জানান, হসপিটালের নতুন ভবনে মেডিসিন (পুরুষ,মহিলা) ওয়ার্ড, কার্ডিওলজি ওয়ার্ড,কিডনি ওয়ার্ডে কয়েকশ’ রোগী ভর্তি রয়েছেন। চিকিৎসক কাউকে ছুটি,পরীক্ষা কিংবা উন্নত চিকিৎসার জন্য ঢাকা পাঠাচ্ছেন। এসব রোগীদের মধ্যে অল্প কিছু পুরুষ স্বজন থাকলেও অধিকাংশ রোগীদের সাথে নারী স্বজন। এ রোগীদের উঠানো এবং নামানোর জন্য তারা বেকায়দায় পড়েন। লিফট নষ্ট হওয়ায় রোগী ও তাদেও স্বজনরা পড়েছেন চরম ভোগান্তিতে।
মেডিসিন ওয়ার্ডের কর্মরত এক চিকিৎসক জানান, লিফট বন্ধ থাকায় খারাপ রোগীদের ট্রলি দিয়ে সবাই ধরে সিঁড়ি দিয়ে নামাতে হচ্ছে। কিছু রোগী রয়েছে যাদের সাথে পুরুষ স্বজন নাই তাদেরকে আমরাও ট্রলিতে তুলে সিঁড়ি দিয়ে নিচে নামিয়েছি।
লিফটম্যান কবির হোসেন জানান, হঠাৎ করে লিফটের বেয়ারিং নষ্ট হওয়ায় রোগীরা এমন ভোগান্তিতে পড়তে হয়েছে। লিফট মেরামতের কাজ চলমান রয়েছে।
কুমিল্লা মেডিকেল কলেজের সহকারী পরিচালক ডাঃ নিশাত সুলতানা জানান, লিফট নষ্ট হওয়ায় বিষয়টা শুনেছি। ইঞ্জিনিয়াররা লিফট মেরামতের কাজ করছেন।