গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ; আহতরা চিকিৎসার জন্য চান সহযোহিতা

 

মহিউদ্দিন মোল্লা।।
কুমিল্লার নাঙ্গলকোটের বিরুলি গ্রামে বেলুন ফোলানোর হিলিয়াম গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহতরা দিন মজুর পরিবারের। তারা চিকিৎসার জন্য সহযোগিতা চেয়েছেন।

নাঙ্গলকোটের মৌকরা ইউনিয়ন চেয়ারম্যান আলমগীর হোসেন বলেন, ওইদিন আহত হয়েছেন ৪১জন। তাদের মধ্যে ১৬জন শিশু। কুমিল্লা মেডিকেল কলেজ হাসাপাতালে বর্তমানে ১৫জন, ঢাকায় ৭জন ও নাঙ্গলকোটে ৬জন চিকিৎসা নিচ্ছেন। বাকীরা চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন। কয়েকজন ডিসি অফিসের ভাতা পেয়েছেন। বাকীরা পাননি। আমরা স্থানীয়ভাবে কিছু টাকা তুলে সহযোগিতার চেষ্টা করছি। সহযোগিতা পেলে মানুষ গুলো উপকৃত হতো।

আবদুল মজিদ নামের আহতের একজন স্বজন জানান, আমি সিএনজি অটো রিকশা চালক। আমার ভাই বাছির মুদি দোকানে কাজ করতো। আনোযারের বাড়িতে বিদ্যুত সুইচ ঠিক করতে গিয়েছিলো। আহত হওয়ার পর ভুলে আমরা বেসরকারি হাসপাতালে নিয়ে যাই। সেখানে আমাদের সর্বস্ব শেষ হয়ে যায়। আমরা কোন সহযোগিতা পাইনি। ভাইকে নিয়ে এখন বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছি। তার পা থেকে মাথা পর্যন্ত বিভিন্ন স্থানে চামড়া উঠে গেছে। সহযোগিতা ফেলে তার ভালো চিকিৎসা করতে পারবো।

কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শাহাদাৎ হোসেন জানান, বৃহস্পতিবার ১৬জন দগ্ধের স্বজনকে ১০ হাজার টাকা করে দেয়া হয়। অন্যদেরও প্রয়োজনে সহযোগিতা করবো।
কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন ডা.নিসর্গ মেরাজ চৌধুরী বলেন, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ১৫ জন চিকিৎসাধীন রয়েছেন। অন্যদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে।
উল্লেখ্য- বৃহস্পতিবার বিকালে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার বিরুলি গ্রামের বেলুন ব্যবসায়ী আনোয়ার হোসেন বেলুন ফোলানোর সময় হঠাৎ সিলিন্ডার বিস্ফোরণ হয়। এতে ৪১জন আহত হয়।