ঘুমের ওষুধ খেয়ে চির ঘুমে তরুণ

 

আমোদ প্রতিনিধি।।
কুমিল্লার দেবিদ্বারে নাজমুল হাসান নামে এক তরুণের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার উপজেলার মোহনপুর পূর্বপাড়া সহিদ চেয়ারম্যানের বাড়ির সামনের সড়ক থেকে ওই লাশ উদ্ধার করা হয়। নিহত নাজমুল হাসান (২৫) উপজেলার পদ্মকোট গ্রামের আব্দুর রশিদের ছেলে। সে জুট মিলের শ্রমিক ছিল। অতিরিক্ত ঘুমের ওষুধ সেবনে তার মৃত্যু হয় বলে ধারণা করছে পরিবার।

 

নিহতের বড় ভাই সোহাগ মিয়া জানান, নাজমুল ঢাকা- চট্রগ্রাম মহাসড়ক সংলগ্ন হাড়িখোলা জুটমিল গেইট এলাকায় একটি ভাড়া বাসায় স্ত্রী মানসুরা বেগম(২২) ও দুই বছর বয়সী কন্যা সন্তান মিম আক্তারকে নিয়ে বসবাস করতেন। হাড়িখোলা জুট মিল বন্ধ হয়ে যাওয়ায় নাজমুল চট্টগ্রাম কালুরঘাট কর্ণফুলী জুট মিলে চাকরি নেয়। সে ৫দিন পূর্বে উপজেলার রাজামেহার গ্রামে খালার বাড়িতে বেড়াতে আসে। রবিবার বিকেলে খালার বাড়ি থেকে বের হয়ে যায়। সোমবার তার মরদেহ খুঁজে পাই। অতিরিক্ত ঘুমের ওষুধ সেবনে তার মৃত্যু হয় বলে ধারণা করছি।

 

দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ কমল কৃষ্ণ ধর জানান, নিহতের শরীরে কোন আঘাতের চিহ্ন ছিলনা। পরিবারের পক্ষ থেকে জানতে পারি সে মানসিক ভারসাম্যহীন ছিলেন। চিকিৎসকের ব্যবস্থাপত্রে দেয়া সেডিল ট্যাবলেট অতিরিক্ত সেবনেই তার মৃত্যু হতে পারে বলে ধারণা করা হচ্ছে। ওই ঘটনায় দেবিদ্বার থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়।