চলে গেলেন কুমিল্লার প্রিয়মুখ অধ্যাপক লোকমান হাকিম

 

নিউজ ডেস্কঃ

চলে গেলেন কুমিল্লার প্রিয়মুখ পেইজের নির্বাহী পরিচালক অধ্যাপক লোকমান হাকিম। তার মৃত্যুতে কুমিল্লার সামাজিক,সাংস্কৃতিক ও এনজিও সংশ্লিষ্টদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

তার প্রথম নামাজে জানাজা বৃহস্পতিবার বাদ আসর কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে অনুষ্ঠিত হয়।  জানাযার আগে বক্তব্য রাখেন, সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার, পেইজ ডেভেলপমেন্টের সভাপতি আলহাজ শাহ মোহাম্মদ আলমগীর খান, হলুদিয়া মহিলা উন্নয়ন সংস্থার ডাইরেক্টর আবু তাহের রনি ও পরিবারের পক্ষ থেকে লোকমান হাকিমের ছোট ছেলে রকিবুল হাসান মিথুন।  জানাজায় ইমামতি করেন কান্দিরপাড় জামে মসজিদের খতিব মাওলানা ইব্রাহিম আল কাদেরী। মুনাজাত পরিচালনা করেন মাওলানা জাহেদ আলী মজুমদার। জানাজার পরে অধ্যাপক লোকমান হাকিমের মরদেহে  রাজনৈতিক ও সামাজিক অঙ্গনের নেতৃবৃন্দ শ্রদ্ধা জানান।

প্রসঙ্গত, অধ্যাপক লোকমান হাকিম (৭৯) বার্ধক্যজনিত কারণে দীর্ঘদিন অসুস্থ থাকার পর বৃহস্পতিবার (১০ আগস্ট) সকাল ৮টায় কুমিল্লার একটি হাসপিটালে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র ও ২ কন্যা সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার দ্বিতীয় নামাজে জানাজা আগামীকাল বাদ মাগরিব চট্টগ্রাম রাউজান উপজেলার সুলতানপুরে অনুষ্ঠিত হবে এবং পরিবারিক গোরস্থানে দাফন সম্পন্ন হবে। চট্টগ্রাম রাউজান উপজেলার সুলতানপুর গ্রামে জন্মগ্রহণ করেন অধ্যাপক লোকমান হাকিম। তিনি ১৯৮৮ সাল থেকে ৯১ সাল পর্যন্ত রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। ১৯৯০ সাল থেকে পরিবারসহ কুমিল্লায় বসবাস করে আসছিলেন। তিনি রোটারি ক্লাব অব ময়নামতির সাবেক প্রেসিডেন্ট, বর্তমানে পেইজের নির্বাহী পরিচালক এবং বৃহত্তর চট্টগ্রাম সমিতি, কুমিল্লার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন।