চলে গেলেন কুমিল্লার সাবেক এমপি  অধ্যক্ষ ইউনুস

আমোদ প্রতিনিধি
কুমিল্লা ৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের সাবেক চার বারের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ মোঃ ইউনুস ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮৫ বছর । শনিবার রাত সাড়ে ৮ টায় ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল কলেজ (পিজি) হাসপাতালে ইন্তেকাল করেন। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন নিহতের ভাতিজা মনিরুল ইসলাম। 
নিহতের ভাতিজা মনিরুল ইসলাম জানান, রাতে লাশ ঢাকা থেকে কুমিল্লা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আনা হবে।  রোববার হরতাল থাকায় সোমবার সকাল ৯ টায় নগরীর টাউন হলে, বেলা ১২ টায় ব্রাহ্মণপাড়া সদরে, বাদ জোহর বুড়িচং আনন্দ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ ও বিকেল ৪ টায় নিজ বাড়ি উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নের গোপিনাথপুর গ্রামে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফনের কথা রয়েছে।
অধ্যক্ষ ইউনুস ১৯৭৩ সালে আওয়ামী লীগ থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালে বিএনপি থেকে নির্বাচিত হন। সর্বশেষ ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে অংশগ্রহণ করে পরাজিত হন।
অধ্যক্ষ ইউনুস ৫ ছেলে ২ মেয়ে, নাতী-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি বুড়িচং উপজেলা সদরের এরশাদ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত কারণে অসুস্থ্য হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।