ছাত্রলীগ নেতার অটো রিকশা ভর্তি চুল ছিনতাই,ফুটেজে শনাক্ত

মাহফুজ নান্টু।।

কুমিল্লার বুড়িচংয়ে ব্যাটারিচালিত অটো রিকশা ভর্তি ১৬ লাখ টাকার চুল ছিনতাইয়ের অভিযোগ উঠেছে জেলা ছাত্রলীগের এক সাবেক নেতার বিরুদ্ধে। প্রধান আসামি জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক সাজিদুল আলম। সিসিটিভি ফুটেজ ও আটক অটোচালকের তথ্যে সাজিদুল আলমকে শনাক্ত করেছে থানা পুলিশ। ছিনতাই হওয়া মালামাল উদ্ধার এবং দুইজনকে আটক করেছে বুড়িচং থানার পুলিশ। ওই ঘটনায় ইয়াকিন হিউম্যান হেয়ার প্রসেসিং এন্ড সাপ্লাই প্রতিষ্ঠানের মালিক হুমায়ুন কবির বাদী হয়ে বুড়িচং থানায় মামলা দায়ের করেন।
প্রধান আসামি বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের খাড়াতাইয়া গাজীপুর গ্রামের রহমত আলীর ছেলে সাবেক ছাত্রলীগ নেতা সাজিদুল আলম। আটক অটোরিকশা চালক আশরাফুল ইসলামের(২৫) বাড়ি রাজাপুর ইউনিয়নের উত্তর গ্রামে। এছাড়া ছিনতাইয়ে সহযোগিতা করা জুয়েল রানা নামের(৩০) জগতপুর গ্রামের এক যুবককে আটক করা হয়।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গত শুক্রবার সকাল ১১টার দিকে ইয়াকিন হিউম্যান হেয়ার প্রসেসিং এন্ড সাপ্লাইয়ের প্রতিষ্ঠানের ৮ বস্তা চুল বিভিন্ন দোকান থেকে সংগ্রহ করেন। ব্যাটারি চালিত অটোরিকশা যোগে চুল গুলো কুমিল্লা শহরে নিয়ে যাচ্ছিলেন। খাড়াতাইয়া এলাকায় পৌঁছালে একদল দুর্বৃত্ত অটোরিকশাকে গতিরোধ করে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে চালককে মারধর করে চুলসহ অটোরিকশাটি ছিনতাই করে। মালিক হুমায়ুন কবির বাদী হয়ে বুড়িচং থানায় মামলা দায়ের করেন। পুলিশ প্রাথমিক ভাবে একটি সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে। ফুটেজে ছিনতাইকারীকে চিহ্নিত করা হয়। তথ্যপ্রযুক্তি ব্যবহার করে অটোরিকশা চালককে আটক করে।
অটো চালকের তথ্যে পুলিশ উপজেলার কণ্ঠনগরের একটি বাড়ি থেকে চুলগুলো এবং ছিনতাইকারীর ব্যবহৃত মোটরসাইকেল ও অটোরিকশা উদ্ধার করে।
বক্তব্য নেয়ার জন্য অভিযুক্ত সাজিদুল আলমের ফোনে যোগাযোগের চেষ্টা করে তা বন্ধ পাওয়া যায়।
তদন্তকারী কর্মকর্তা এসআই শরীফুর রহমান জানান, প্রতিষ্ঠানের মালিক হুমায়ুন কবির বাদী হয়ে ছিনতাইকারী সাজিদুল আলমকে প্রধান আসামি ও অজ্ঞাতনামা ৩ জনের বিরুদ্ধে বুড়িচং থানায় মামলা দায়ের করেন।
বুড়িচং থানার ওসি মো. মারুফ রহমান জানান, অটোরিকশার চালকের স্বীকারোক্তিতে বর্ণিত মালামালসহ অটোরিকশা ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। সিটিভি ফুটেজে মামলার প্রধান আসামি সাজিদুল আলমকে চিহ্নিত করা হয়েছে। আসামিকে আটকের চেষ্টা চলছে।