ঝাগুরঝুলিতে বিএনপি জামায়াতের সাথে পুলিশের পাল্টা ধাওয়া

মাহফুজ নান্টু, তৈয়বুর রহমান সোহেল, আবু সুফিয়ান রাসেল ।।
কুমিল্লায় মহাসড়কে অবরোধের সমর্থনে মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। এতে পুলিশের সাথে জামায়াত ও বিএনপি সমর্থকদের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া, সাউন্ড গ্রেনেড নিক্ষেপ, ককটেল বিস্ফোরণ ও ফাঁকা গুলি ছোড়ার ঘটনা ঘটে। মঙ্গলবার (৩১ অক্টোবর) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা সদর উপজেলার ঝাগুরজুলি এলাকায় এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, অবরোধের সমর্থনে মহাসড়কের ঝাগরজুলি এলাকায় অবস্থান নেয় বিএনপি-জামায়াতের কর্মীরা। বিএনপির একটি মিছিল মহাসড়ক হয়ে সামনের দিকে অগ্রসর হলে পুলিশ ধাওয়া দেয়। এসময় বিএনপি কর্মীদের সাথে জামায়াত কর্মীরা যুক্ত হয়ে পুলিশকে পাল্টা ধাওয়া দেয়। পুলিশ অবরোধকারীদের ছত্রভঙ্গ করতে সাউন্ড গ্রেনেড ও ফাঁকা গুলি ছুড়লে বিএনপি-জামায়াত কর্মীরা একাধিক ককটেল বিস্ফোরণ ঘটায়। সকাল ৭টা থেকে শুরু হওয়া এ সংঘাত ৪০ মিনিটের মতো স্থায়ী হয়। 
এ বিষয়ে বক্তব্য নেওয়ার চেষ্টা করে বিএনপি-জামায়াতের দায়িত্বশীল কাউকে পাওয়া যায়নি।
কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কামরান হোসেন বলেন, বিএনপি-জামায়াতের কর্মীরা মহাসড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। এসময় তারা ইটপাটকেল ছুঁড়ে মারলে পুলিশের একটি গাড়ির কাচ ভেঙে যায়। পুলিশের কয়েকজন সদস্যের গায়ে ইট পড়ে। অবরোধকারীরা মহাসড়কে অবস্থান নিতে পারেনি।
এদিকে মহাসড়কের উত্তর গৌরিপুরে মহাসড়কে গাছের ডাল ফেলে ও টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে অবরোধ সমর্থনকারীরা। অপরদিকে মহাসড়কের বিভিন্ন অংশে আওয়ামী লীগের নেতাকর্মীদের অবস্থান নিতে দেখা যায়। এছাড়া মহাসড়কে কিছু পণ্যবাহী পরিবহন চলাচল করতে দেখা গেছে।