টেবিল ঘড়ির পোস্টার ছেঁড়ার অভিযোগ, নৌকা ও ঘোড়ার প্রার্থীকে জরিমানা

 

মহিউদ্দিন মোল্লা
কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের ২৭মে প্রতীক বরাদ্দ করা হয়। বিকাল থেকে শুরু হয় উৎসব মুখর প্রচারণা। তবে প্রথম দিনের রাত থেকে শুরু হয় অশান্তি। গভীর রাতে স্বতন্ত্র মেয়র প্রার্থী ও সাবেক মেয়র মনিরুল হক সাক্কুর পোস্টার ছেঁড়ার অভিযোগ উঠেছে। একইদিন সন্ধ্যায় মাইকিংয়ের সময় সাক্কুর প্রচারণার মাইক ভাঙচুরের অভিযোগও উঠে। এছাড়া যানবাহনে পোস্টার লাগানোয় নৌকার মেয়র প্রার্থী আরফানুল হক রিফাতকে জরিমানা করা হয়। প্রচারণায় জীবন্ত ঘোড়া ব্যবহার করায় জরিমানা করা হয় স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সারকে।


মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু বলেন, শুক্রবার গভীর রাতে হেলমেট পরা দুষ্কৃতকারীরা মোটরসাইকেল যোগে এসে নগরীর চকবাজার হতে কান্দিরপাড় এলাকায় দেয়াল ঘড়ি প্রতীকের পোস্টার ছিঁড়ে নৌকা প্রতীকের পোস্টার ঝুলিয়ে দেয়। কালিয়াঝুরি এলাকায় প্রচারের মাইক ভাংচুর করা হয়। রিটার্নিং কর্মকর্তাকে বিষয়টি জানিয়েছি। তিনি খবর নিয়ে ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।
কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বলেন, পোস্টার ছেঁড়ার অভিযোগ শুনেছি। ঘটনাস্থলে গিয়ে খবর নিয়ে বলতে হবে। বিষয়টি স্পর্শকাতর তাই বিস্তারিত জেনে মন্তব্য করব।


যানবাহনে পোস্টার লাগিয়ে আচরণ বিধি ভঙ্গ করার দায়ে শনিবার নৌকার মেয়র প্রার্থী আরফানুল হক রিফাতকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। দুপুরে নগরীর ঢুলিপাড়া এলাকায় এ জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা নিপা। একইদিন প্রচারণায় জীবন্ত ঘোড়া ব্যবহার করায় স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সারকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়।
এদিকে বিকালে নগরীর কালিয়াজুরি এলাকাসহ বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী। গাড়িতে দুইটি মাইক একসাথে ব্যবহার করায় একটি মাইক খুলে ফেলার নির্দেশ দেন তিনি। এছাড়া ফোনে নৌকা প্রতীকের প্রার্থীকে সতর্ক করেন।


প্রার্থীদের প্রচারণাঃ
শুক্রবারের মতো শনিবারও মাঠে নামেননি নৌকা প্রতীকের প্রার্থী আরফানুল হক রিফাত। তিনি ঢাকায় অবস্থান করছেন। তার কর্মী সমর্থকেরা প্রচারণায় নেমেছেন। এদিন নগরীর টমছমব্রিজ, কান্দিরপাড়, চকবাজার, স্টেশন রোড ও বাগিচাগাঁওয়ে প্রচারণায় নামেন রিফাতের সমর্থকেরা।

শনিবার সশরীরে প্রচারণায় নামেন স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু। তিনি নগরীর কাপড়িয়াপট্টি, ছাতিপট্টি, নূরপুর, কাটাবিল, তেরীপট্টি ও চকবাজারে প্রচারণা চালান।

স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার কান্দিরপাড়, মনোহরপুর,লাকসাম রোড, চর্থা, কোটবাড়ি ও রামপুর এলাকায় প্রচারণা চালান।