ট্রাকের পেছনে ধাক্কায় অ্যাম্বুলেন্সে থাকা রোগীর মৃত্যু

প্রতিনিধি।
কুমিল্লার চান্দিনায় ট্রাকের পিছনে বেপরোয়া গতির অ্যাম্বুলেন্সের ধাক্কায় ওই অ্যাম্বুলেন্সে থাকা সাহারা খাতুন (৮৫) নামের রোগীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন চালকসহ আরও ৪জন। তিনি উন্নত চিকিৎসার জন্য ঢাকায় যাচ্ছিলেন।
শুক্রবার বিকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা বাস স্টেশন সংলগ্ন ধাঁনসিঁড়ি আবাসিক এলাকার সামনে ওই ঘটনা ঘটে। নিহত সাহারা খাতুন কুমিল্লার মুরাদনগর উপজেলার শিবানীপুর গ্রামের আবদু মিয়ার স্ত্রী। তিনি বেশ কয়েকদিন যাবৎ অসুস্থতায় ভুগছিলেন। আহতরা হলেন- নিহত সাহারা খাতুনের মেয়ে আলাউদ্দিনের স্ত্রী রুবি (৪০), পুত্রবধূ আবু জাহেরের স্ত্রী মমতাজ বেগম (৪৫), আবুল খায়েরের স্ত্রী তাছলিমা আক্তার (৩৫)। আহত অ্যাম্বুলেন্স চালকের নাম পরিচয় পাওয়া যায়নি।
আহত তাছলিমা আক্তার জানান, গত ৩দিন পূর্বে তার শাশুড়ি সাহারা খাতুন হার্ট অ্যাটাক করে কুমিল্লা মেডিকেল কলেজ(কুমেক) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শুক্রবার তার অবস্থার অবনতি অ্যাম্বুলেন্স যোগে ঢাকায় নেওয়ার পথে চান্দিনা বাস স্টেশন সংলগ্ন এলাকায় দুর্ঘটনার কবলে পড়েন।
প্রত্যক্ষদর্শী মামুন মিয়া জানান, চান্দিনা-বাগুর বাস স্টেশনে প্রতি নিয়তই যানজট লেগে থাকে। ওই যানজট কখনও কখনও এক দেড় কিলোমিটারও দীর্ঘ হয়। শুক্রবার বিকাল ৪টার দিকে যানজটের কারণে ধীর গতিতে চলছিল গ্যাসের সিলিন্ডারবাহী ট্রাক। এসময় দ্রুতগামী অ্যাম্বুলেন্সটি নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকের পিছনে ধাক্কা দেওয়া অ্যাম্বুলেন্সটি ধুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই অসুস্থ সাহারা খাতুনের মৃত্যু হয়। আহতদের উদ্ধার করে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে কুমেক হাসপাতালে পাঠানো হয়।
হাইওয়ে পুলিশ ইলিয়টগঞ্জ ফাঁড়ির উপ-পরিদর্শক আনোয়ার হোসেন বলেন, দুর্ঘটনার পরপর আহতাবস্থায়ই চালক পালিয়ে যায়। নিহতের মরদেহ উদ্ধার করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।