ডাস্টবিনে নবজাতকের মরদেহ

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
সদ্যজাত মানব সন্তান। তাও আবার ছেলে সন্তান। কিন্তু কার পাপের ফলে দুর্ভাগ্য জুটলো তার? মাতৃকোলের বদলে তার ঠাই হলো ময়লার ডাস্টবিনে! পলিথিনে মুড়ে ময়লার ডাস্টবিনে ওই নবজাতককে ফেলে দেয় কে বা কারা। রাস্তা সংলগ্ন ডাস্টবিনে নবজাতক দেখতে পেয়ে ৯৯৯ নম্বরে ফোন করেন জনৈক পথচারি। কল পেয়ে পলিথিনে প্যাঁচানোবস্থায় ময়লার ডাস্টবিনে পড়ে থাকা নবজাতকের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায় পুলিশ। চাঞ্চল্যকর এই ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের।
সোমবার (২১ জুন) দুপুরে জেলা শহরের প্রাইভেট হাসপাতাল অধ্যুষিত পুরাতন জেল রোডস্থ ট্যাঙ্কেরপাড় মোড়ে একটি ডাস্টবিন থেকে নবজাতকের মরদেহটি উদ্ধার করা হয়। স্থানীয়রা জানায়, দুপুরের কোন এক সময় জনাকীর্ণ এই সড়কের পাশে কে বা কারা পলিব্যাগের মধ্যে করে নবজাতকটিকে ফেলে যায়। জনৈক পথচারি মরদেহটি পড়ে থাকতে দেখে ৯৯৯ নাম্বারে ফোন করে বিষয়টি অবহিত করেন। ফোনকল মোতাবেক দুপুর আড়াইটার দিকে সদর মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ময়লার ডাস্টবিন থেকে পলিথিনে প্যাঁচানো অবস্থায় থাকা নবজাতকের মরদেহটি উদ্ধার করে। এসময় ছেলে নবজাতকটিকে এক নজড় দেখতে বিভিন্ন স্থান থেকে লোকজন এসে ভীড় করে। পরে ময়না তদন্তের জন্য মরদেহটিকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।
ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক (ওসি) এমরানুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘ধারণা করা হচ্ছে এটি অবৈধ সম্পর্কের ফসল। ঘটনাটির তদন্ত চলছে। এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।’