তনুর নাট্য সংগঠন ভিসিটির পুনর্মিলনী

 

প্রতিনিধি।।

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের নাট্য সংগঠন ভিক্টোরিয়া কলেজ থিয়েটারের (ভিসিটি)  পুনর্মিলনীর আয়োজন শুরু হয়েছে। প্রয়াত সোহাগী জাহান তনু এই সংগঠনের সদস্য ছিলেন।

শুক্রবার বিকাল থেকে শনিবার দিনব্যাপী অনুষ্ঠান চলবে।

ভিসিটির সাবেক-বর্তমান সদস্যদের মিলন মেলা উপলক্ষে আনন্দ, আড্ডা উচ্ছ্বাসে মেতে উঠেন নাট্যকর্মীরা। অনেকে আবার স্মৃতি রোমন্থন করেছেন, গল্পের ঝুড়ি মেলে ধরেছেন। কেউ কেউ তাদের স্ত্রী সন্তানদেরও নিয়ে এসেছেন অনুষ্ঠানে।

শুক্রবার বিকালে ভিক্টোরিয়া সরকারি কলেজের ধর্মপুর ডিগ্রি শাখার মোতাহের হোসেন লাইব্রেরি ভবন ও সংগঠনটির অফিস-মহড়া কক্ষে সাজসজ্জা করা হয়। বিভিন্ন ফটো ফ্রেমে পোজ দিতে থাকেন অংশগ্রহণকারীরা। শনিবার দিনব্যাপী কুমিল্লা কোটবাড়ি এলাকার ব্লু ওয়াটার পার্কে পুর্নমিলন অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি চলচ্চিত্র নির্মাতা আনোয়ার হোসেন আলম জানান, ২০০৯ সালে ২১ ফেব্রুয়ারি এক ঝাঁক তরুণ নিয়ে গড়ে তোলেন ভিক্টোরিয়া কলেজ থিয়েটার (ভিসিটি)। সেই থেকে যাত্রা শুরু করে মঞ্চ নাটক ও সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে দেশব্যাপী জনপ্রিয়তা লাভ করে সংগঠনটি। বর্তমানে ১৬ তম বর্ষে পদার্পণ করেছে সংগঠনটি।

উল্লেখ্য- কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী তনুর মরদেহ কুমিল্লা সেনানিবাসের ভেতরে ২০১৬ সালের ২০ মার্চ পাওয়া যায়।  ধারণা করা হয় ধর্ষণের পর তাকে হত্যা করে দুর্বৃত্তরা। প্রায় ৮ বছরেও তার হত্যাকারী শনাক্ত হয়নি।