দারুল ইসলাম মডেল মাদরাসায় সবক ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত

আবু সুফিয়ান রাসেল।।

দারুল ইসলাম মডেল মাদরাসায় সবক ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৬ জানুয়ারি) কুমিল্লা নগরীর হালুয়াপাড়া মসজিদ সংলগ্ন মাদরাসা মিলনায়তনে এ আয়োজন করা হয়। সবক ও দোয়া অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন কুমিল্লা ইসলামিয়া আলিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল মতিন। বিশেষ অতিথি ছিলেন পিপুলিয়া ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মুফতি নজির আহমদ, বিজরা নাজিরিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আমিনুল ইসলাম,পরতি ইসলামিয়া ফাজিল মাদরাসার আরবী প্রভাষক মাওলানা মো. আব্দুন নূর, দারুল ইসলাম  মডেল মাদরাসার সেক্রেটারি মু.কামাল হোসেন প্রমুখ। মাদরাসার সহকারী শিক্ষক মাওলানা বেলায়েত হোসেনের পরিচালনায় সভাপতিত্ব করেন মাওলানা মোহাম্মদ মহসীন কবির। অভিভাবকের পক্ষে বক্তব্য রাখেন শাহ মো. মিজানুর রহমান ও মো. জাহাঙ্গীর আলম।

 

অনুষ্ঠানের প্রথম পর্বে হামদ পরিবেশন করেন মাদরাসার শিক্ষার্থী সাজিদুল ইসলাম রাফিদ, হাদিস পাঠ করেন নূরানি বিভাগের শিক্ষার্থী মো. নাঈমুর রহমান ও আ. মুত্তালিব। ইংরেজি বক্তব্য রাখেন পঞ্চম শ্রেণির ছাত্র আব্দুল্লাহ আল রোহান। ইসলামী সংগীত পরিবেশন করেন শিল্পী আরিফ হোসেন সবুজ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের পরিচালক মো. জাহাঙ্গীর আলম নয়নসহ সকল বিভাগের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, অভিভাবকবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

বক্তব্যে অতিথিরা বলেন, যোগ্য হাফেজ কোরআন ও  আলেমে দ্বীন তৈরিতে কাজ করছে দারুল ইসলাম  মডেল মাদরাসা। মাদরাসার শিক্ষার্থীরা পরিশ্রমী, ফলে তারা পরবর্তী শিক্ষা ও কর্মজীবনে এগিয়ে থাকে। একঝাঁক স্বাপ্নিক তারুণের মেধা ও শ্রমের ফল এ মাদরাসা। আমাদের বিশ্বাস অল্প সময়ে এ দ্বীতি শিক্ষা প্রতিষ্ঠান এগিয়ে যাবে।

 

প্রসঙ্গত, আধুনিক শিক্ষার সমন্বয় দেশপ্রেমিক যুগোপযোগী আলেম গড়ার প্রত্যয়ে ২০২২ সালে যাত্রা শুরু করে দারুল ইসলাম মডেল মাদরাসা। যা কুমিল্লা নগরীর ইপিজেড রোডের হালুয়াপাড়া মসজিদের বিপরিতে অবস্থিত।  নূরানি, হিফজ বিভাগের সাথে বাংলাদেশ মাদরাসা শিক্ষাবোর্ড ও নূরানি বোর্ডের পাঠ্যক্রমে নার্সারি থেকে দাখিল অষ্টম শ্রেণি পর্যন্ত পাঠদান করা হয় এ প্রতিষ্ঠানে। শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির জন্য রয়েছে ইসলামী সংগীত, ক্যালিওগ্রাফি ও সুন্দর হাতের লেখার প্রশিক্ষণ। রয়েছে বিতর্ক পরিষদ ও আরবি ইংরেজি ভাষা চর্চা ক্লাব।