দুই যুবককে পিটিয়ে হত্যায় জড়িতদের বিচার দাবিতে মানববন্ধন

 

আমোদ প্রতিনিধি

কুমিল্লার মুরাদনগর উপজেলার দারোরা ইউনিয়নের পালাসুতা গ্রামে ডাকাত বলে গণপিটুনি দিয়ে হত্যার ঘটনার সাথে জড়িতদের শনাক্ত করে বিচারের দাবিতে মঙ্গলবার মানববন্ধন করেছে এলাকাবাসী। এদিকে কুমিল্লার আদালতে একটি হত্যা মামলা হয়েছে। নিহত নুরে আলমের বাবা আব্দুস সালাম বাদী হয়ে ২৪ জনের নাম উল্লেখ করে এই মামলাটি দায়ের করেন।

মঙ্গলবার মামলার বাদী পক্ষে আইনজীবী মোহাম্মদ জামাল হোসেন বলেন, কুমিল্লার ৮নং (মুরাদনগর) আমলী আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মামলাটি আমলে নিয়ে মুরাদনগর থানার ওসিকে এফআইআর হিসেবে রেকর্ড করে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন।
এদিকে নিহত নূরে আলমের নিজ গ্রাম উপজেলার কাজিয়াতলের কাজিয়াতল-কৃষ্ণপুর সড়কে মানববন্ধন করে স্থানীয়রা। মানববন্ধন ও বিক্ষোভে বক্তব্য রাখেন নূরে আলমের মা জাহানারা বেগম, স্ত্রীর বোন ইয়াসমিন আক্তার, চাচা রমিজ মিয়া, সালেহা বেগম, রেজিয়া বেগম, আলামিন রানা, সহিদ মিয়া, বিল্লাল ও বাবুল প্রমুখ।
স্থানীয় সূত্রে জানায়, গত শুক্রবার রাতে বোড়ারচর গ্রামে ডাকাতি করতে এসে ধাওয়া খেয়ে ডাকাত দলের ৩ সদস্য পালাসুতা গ্রামের একটি বাড়িতে আশ্রয় নিয়েছে এমন খবর এলাকার মাইকে ঘোষণা করলে লোকজন ডাকাত সন্দেহে নাবু মিয়ার ঘর থেকে তার মেয়ের স্বামী ও দুই বন্ধুদের ঘর থেকে ধরে এনে গণপিটুনি দেয়। মুরাদনগর থানা পুলিশ তাদেরকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় উপজেলার কাজিয়াতল গ্রামের আব্দুস ছালামের ছেলে জামাতা নুরু মিয়া(২৮) ও তার বন্ধু একই উপজেলার পালাসুতা গ্রামের মৃত গিয়াস উদ্দিনের ছেলে ইসমাইল হোসেন(২৭) মারা যান। অপর বন্ধু সদর দক্ষিণ থানার বাগমারা গ্রামের সেলিম মিয়ার ছেলে শাহজাহান (২৮) চিকিৎসাধীন রয়েছেন।