দুই শতাধিক বস্তা ভারতীয় চিনিসহ চারজন আটক

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া ।।
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুই শতাধিক বস্তা ভারতীয় চিনিসহ চারজনকে আটক করেছে পুলিশ। শুক্রবার (১৬ জুন) কসবা উপজেলার কুটি কাঠেরপুল এলাকা থেকে আটককৃতরা হলেন, মাসুম পারভেজ, টিপু সরকার, মামুন মিয়া এবং সোহাগ সরদার।
পুলিশ সূত্রে জানা গেছে, সীমান্ত দিয়ে অবৈধভাবে আনা ভারতীয় চিনি পাচার হচ্ছে- এমন খবরে শুক্রবার দুপুরে কুটি কাঠেরপুল এলাকায় পুলিশ অভিযান চালায়। এসময় একটি কাভার্ডভ্যান ও দুইটি পিকআপ ভ্যানে তল্লাশি চালিয়ে ২১৮ টি বস্তাভর্তি ১০ হাজার ৭৫০ কেজি ভারতীয় চিনি জব্দ করা হয়। এসব চিনি ভারত থেকে অবৈধভাবে চোরাই পথে আনা এ হয়েছে। এই ঘটনার সাথে জড়িত থাকার দায়ে চারজনকে আটক করা হয়। আটককৃতরা হলেন উপজেলার রানিয়ারা গ্রামের মৃত আব্দুল মালেকের ছেলে মো. মাসুদ পারভেজ (৩২), পার্শ্ববর্তী কুমিল্লার দেবিদ্বার উপজেলার চরবাকর গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে টিপু সরকার (৩০), একই গ্রামের খোকন মিয়ার ছেলে মামুন মিয়া (২৫) এবং বরিশাল জেলার গৌরনদী উপজেলার দয়াসুর গ্রামের মৃত শাহজাহান মিয়ার ছেলে সোহাগ সরদার (২৫)। এই বিষয়ে আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
কসবা থানার পরিদর্শক ((ওসি) মোহাম্মদ মহিউদ্দিন বিষয়ের সত্যতা নিশ্চিত করে জানান, ‘গোপন খবরের ভিত্তিতে কাঠেরপুল এলাকায় একটি কাভার্ড ভ্যান ও দুইটি পিকআপ ভ্যান থেকে ২১৮ বস্তা চিনি উদ্ধারসহ চারজনকে আটক করা হয়। এই বিষয়ে আটককৃতদের বিরুদ্ধে মামলা রজুর পর তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।’