দেবিদ্বার উপজেলা আ’লীগের পূর্ণাঙ্গ কমিটি স্থগিত 

দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের নবগঠীত ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি স্থগিত করেছে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ। পূর্নাঙ্গ কমিটি স্থগিত হলেও, বহাল থাকবে সম্মেলনে নির্বাচিত সাত সদস্যের কমিটি। বৃহস্পতিবার কুমিল্লা উত্তর জেলা সভাপতি ম. রুহুলামিন এর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি গণমাধ্যমকে জানানো হয়। 
বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনে যে সাত সদস্যের মতামত গ্রহণের কথা বলা হয়েছিল, তাদের সাথে সমন্বয় না করে মনগড়া একটি কমিটি ফেসবুকে ছড়িয়ে দেওয়া হয়। জেলা সভাপতিকে ভুল তথ্য দিয়ে তার স্বাক্ষর নেওয়া হয়েছিল। যার জন্য উপজেলা আওয়ামী লীগে বিশৃংখলা দেখা দিয়েছে। তাই গত ১৫ জানুয়ারি সমন্বয়হীন গঠীত কমিটি স্থগিত করা হলো’। তবে আগামী ৭ কর্ম দিবসেে মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে।
দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের দায়িত্ব প্রাপ্তরা হলেন, ১. স্থানীয় সাংসদ ২. জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ৩. উপজেলা চেয়ারম্যান ৪. নতুন সভাপতি ৫. নতুন সাধারণ সম্পাদক ৬. সাবেক সভাপিত ৭. সাবেক সাধারণ সম্পাদক। 
কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুলামিন জানান, ‘উত্তর জেলা সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার ও উপজেলা নব নির্বাচিত সভাপতি শফি উদ্দিন বাকি সদস্যদের সাথে সমন্বয় না করে উপজেলা পূর্ণাঙ্গ কমিটি গঠন করেন৷ এতে উপজেলা আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে বিশৃংখলা দেখা দেয়। বিষয়টির জন্য কেন্দ্রে থেকে আমাকে নির্দেশ দেওয়া হয়েছে৷ তাই এই সমন্বয়হীন কমিটি স্থগিত করে সাত কর্ম দিবসের মধ্যে কমিটি গঠনের কথা বলা হয়েছে’।
প্রসঙ্গ, গত ২ সেপ্টেম্বর সম্মেলনের মাধ্যমে ২৭ বছর পর দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সাত সদস্যের কমিটি গঠন করা হয়। এতে সভাপতি নির্বাচিত হোন একেএম শফি উদ্দিন ও সাধারণ সম্পাদক নির্বাচিত হোন সাবেক উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি মোস্তফা কামাল চৌধুরী।